বিকেএসপিতে ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত ক্রিকেট খেলোয়াড়দের নামের তালিকা

প্রকাশ: সোমবার, ১৫ মার্চ, ২০২১ | ১২:৩৪:০২

ডেস্ক রিপোর্ট

ছবিঃ সংগৃহীত

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) তে শুরু হয়েছিল ভর্তি কার্যক্রম। কেউ হতে চান ক্রিকেটার, ফুটবলার, সাঁতারু বা অ্যাথলেট। সেই লক্ষ্যে ৫ ফেব্রুয়ারি থেকে দেশের বিভিন্ন স্থান থেকে পরীক্ষা দিতে আসতে শুরু করে শিক্ষার্থী-অভিভাবকরা।

দুই ধাপের পরীক্ষার প্রাথমিক পর্যায়ে স্কিল এবং ফিটনেসের ভিত্তিতে হাজার  হাজার শিক্ষার্থীদের মধ্যে থেকে ক্রিকেট ইভেন্টে সুযোগ পেয়েছেন  ২০৫ জন। যার মধ্যে ৮৭ জন করে সুযোগ পেয়েছেন ক্রিকেটের দুই গ্রুপে (৭ম এবং ৮ম)। এবং নারীদের গ্রুপে সুযোগ পেয়েছেন ৩১ জন। ২য় ধাপের লিখিত এবং ভাইভা পরীক্ষা শেষে সুযোগ পাবেন ৬০ জন শিক্ষার্থী। যারা ভবিষ্যতে হয়ে উঠতে পারেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, জাহানারা আলমদের মত ক্রিকেটার।

প্রিয় সন্তান যখন নেমেছেন ভর্তিযুদ্ধে, তখন অপেক্ষার প্রহর গুনছিলেন অভিভাবকরা। প্রকাশ পেয়েছে ২০২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল। দেখে নিব ক্রিকেট গ্রুপে প্রাথমিক পর্যায়ে সুযোগ প্রাপ্ত ২২৫ জন শিক্ষার্থীর নামের তালিকা।

গ্রুপ-১ঃ ৮৭ জন (বালক)

গ্রুপ-২ঃ ৮৭ জন (বালক)

বালিকা ৩১ জনঃ

বিশেষ নির্দেশাবলীঃ

১। ক্যাম্পে যোগদানের সময় সর্বোচ্চ ০৩ (ভিন) দিন পূর্বের কোভিড-19 এর নেগেটিভ রিপোর্টের মূল কপি সঙ্গে আনতে হবে।

২। তালিকায় উল্লেখিত প্রাথমিকভাবে নির্বাচিত খেলোয়াড়গণ আগামী ২৬ মার্চ ২০২১ তারিখ বিকাল ৫.০০টার মধ্যে বিকেএসপি, জিরানী, সাভার, ঢাকা-তে রিপোর্ট করবে। ৩১ মার্চ ২০২১ তারিখ দুপুর ২.০০টার মধ্যে বাছাই ক্যাম্প শেষ হবে।

৩। বাছাই ক্যাম্পে আসার সময় প্রত্যেককেই প্রয়োজনীয় ক্রীড়া সামগ্রী ও পোশাকসহ মশারি, বিছানার চাদর ও বালিশের কভার
সঙ্গে আনতে হবে।

৪। ০২ কপি পাসপোর্ট সাইজের ছবি, জন্মনিবন্ধন, পিইসি, জেএসসি/জেডিসি এবং নাগরিকত্ব সনদের সত্যায়িত কপি সঙ্গে আনতে হবে।

৫। ভর্তির জন্য নির্ধারিত শ্রেণির পূর্বের শ্রেণির বাংলা, ইংরেজি ও গণিত বিষয়ে লিখিত পরীক্ষা নেওয়া হবে (উদাহরণ: সপ্তম শ্রেণিতে ভর্তির জন্য ষষ্ঠ শ্রেণির সিলেবাস অনুযায়ী পরীক্ষা নেওয়া হবে)।