বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

৯ বছর পর দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান!

প্রকাশ: শনিবার, ২৭ মার্চ, ২০২১ | ১০:১০:৩৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - ক্রিকইনফো
ছবি - ক্রিকইনফো

ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে নতুন করে কিছুই বলার নেই, দুই দেশের তিক্ত সম্পর্কের প্রভাব বেশ ভালো ভাবেই পড়েছে ক্রিকেটেও। ৯ বছর ধরে কোন দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়নি ভার‍ত ও পাকিস্তান, তবে দীর্ঘ এই অপেক্ষা ঘুচে যেতে পারে এবছরই।

সর্বশেষ ২০১২ সালে দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়েছিলো ভার‍ত ও পাকিস্তান, সেবার শুধু ওয়ানডে সিরিজ খেলেছিল দুই দল। এরপর ক্রমেই খারাপ হয়েছে দুই দেশের সম্পর্ক, যার ফলে ভারত-পাকিস্তান দ্বৈরথ শুধু বৈশ্বিক ও আঞ্চলিক টুর্নামেন্টেই সীমাবদ্ধ হয়ে পড়ে।

সেই আক্ষেপ দূর হতে পারে এবছরই, পাকিস্তানের সংবাদমাধ্যম গুলোর মতে ২০২১ সালের যে কোন একটা সময়ে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত ও পাকিস্তান। এই নিয়ে না কি দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে আলোচনাও হয়েছে, তবে এখনও পিসিবি কিংবা বিসিসিআইয়ের পক্ষ থেকে কিছুই জানানো হয়নি।

এই প্রসঙ্গে পিসিবির চেয়ারম্যান এহসান মানিকে জিজ্ঞেস করা হলে কিছুই জানাতে রাজি হননি। পাকিস্তানের সংবাদমাধ্যম ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের বিষয়টি জানালেও তা কবে আর কোথায় অনুষ্ঠিত হবে সেই সম্পর্কে কিছুই জানাতে পারেনি।

দুই দেশের মধ্যকার এই টি-টোয়েন্টি সিরিজ বিশ্বকাপের আগেই সুযোগ মতো একটা সময়ে মাঠে গড়াবে বলে ধারণা করছে পাকিস্তান, শেষ পর্যন্ত যদি সিরিজটি আলোর মুখ দেখে তাহলে দীর্ঘ এক প্রতিক্ষার অবসান হবে ভক্ত-সমর্থকদের জন্যও।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি