অক্সিজেন কিনতে ভারতকে ‘১’ বিটকয়েন অনুদান দিলেন ব্রেট লি

প্রকাশ: মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১ | ২১:০৯:০৫

ডেস্ক রিপোর্ট

অক্সিজেন কিনতে ভারতকে '১' বিটকয়েন অনুদান দিলেন ব্রেট লি ব্রেট লি (ছবিঃ জি নিউজ)

করোনার দ্বিতীয় ঢেউ মারাত্মকভাবে আঘাত হেনেছে ভারতের উপরে। প্রতিদিন ৩ লাখেরও বেশি মানুষ নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন, যাদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হিমসিম খেতে হচ্ছে দেশটিকে। তীব্র অক্সিজেন সংকটসহ, স্বাস্থ্যসেবা সামগ্রীর অভাবে হাহাকার উঠেছে ভারতের হাসপাতাল গুলোতে।

সোমবার এই সংকট মোকাবিলায় ভারতের প্রধানমন্ত্রীর তহবিলে ৫০ হাজার ডলার অনুদান দিয়েছেন অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্স, সেই সাথে ক্রিকেট সংশ্লিষ্ট বাকিদেরও সাহায্যের হাত বাড়ানোরও আহবান জানিয়েছিলেন তিনি। কামিন্সের দেখানো পথেই আজ এগিয়ে এসেছেন তার স্বদেশী সাবেক তারকা পেসার ব্রেট লিও।

সাবেক অজি পেসার করোনা মোকাবিলায় ভারতের ”ক্রিপ্টো রিলিফ’ এ ১ বিট কয়েন অনুদান দিয়েছেন, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৪৭ লাখ টাকা।

মঙ্গলবার এক টুইট বার্তায় ব্রেট জানিয়েছেন, ‘‘ভারত সবসময়ই আমার কাছে দ্বিতীয় বাড়ি মতো। আমার পেশাদার ক্যারিয়ার এবং অবসর পরবর্তী দুই সময়েই ভারতের মানুষের কাছ থেকে যে ভালোবাসা এবং মমতা পেয়েছি, তা আমার হৃদয়ে বিশেষ স্থান দখল করে রেখেছে। চলমান মহামারীর কারণে ভারতীয়দের কষ্ট আমি অনেক ব্যথিত।’’

তিনি আরও লিখেছেন, “এই দুঃসময়ে বিশেষ কোনোভাবে সাহায্য করতে পারি কিনা, তা নিয়ে আমি ভাবছিলাম। আর সেই চিন্তা থেকে ক্রিপ্টো রিলিফে আমি ১ বিটকয়েন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এই অর্থের বিনিময়ে ভারতের হাসপাতালগুলোতে অক্সিজেন সিলিন্ডার কেনা হবে।”

সেই সঙ্গে সাবেক অজি পেসার আরও যোগ করেছেন, “এখনই সময় সবাই মিলে একসঙ্গে কাজ করার। আমরা যে যতটা পারব ততটাই সাহায্যের হাত বাড়িয়ে দেব। পাশাপাশি কোভিড আক্রান্তের জন্য যাঁরা নিরন্তর কাজ করে যাচ্ছেন, তাঁদেরকেও নিরন্তর ধন্যবাদ জানাতে চাই। একইসাথে গতকাল প্যাট কামিন্স যে দারুণ এক উদ্যোগ নিয়েছে, তার জন্য তাঁকে সাধুবাদ জানাতে চাই।”