বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অজানা পরিসংখ্যান || সুযোগ পেয়েই আইপিএলে একাধিক রেকর্ড গড়লেন অমিত মিশ্রা

প্রকাশ: মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১ | ২২:১১:৩৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

অজানা পরিসংখ্যান || সুযোগ পেয়েই আইপিএলে একাধিক রেকর্ড গড়লেন অমিত মিশ্রা
ছবিঃ টুইটার।
অজানা পরিসংখ্যান || সুযোগ পেয়েই আইপিএলে একাধিক রেকর্ড গড়লেন অমিত মিশ্রা ছবিঃ টুইটার।

চোট পেয়ে গত আসরের মাঝামাঝি সময়ে আইপিএল থেকে ছিটকে গিয়েছিলেন অভিজ্ঞ বোলার অমিত মিশ্রা। দিল্লি ক্যাপিটালস যখন ফাইনালে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাঠে নামছে তখন দেশে ফেরার বিমানে উঠছেন তিনি। গুরুতর চোট তাকে ৬ মাস যাবত খেলতে দেয়নি প্রতিযোগিতা মূলক ক্রিকেট।

কোনও ধরনের প্রতিযোগিতা মূলক ক্রিকেট না খেলে আবার সেই আইপিএল দিয়েই কামব্যাক করলেন এই অভিজ্ঞ লেগ স্পিনার। প্রথম ম্যাচে খেলার পর ২ ম্যাচে ছিলেন সাইড বেঞ্চে। ২য় বার সুযোগ পেয়েই নিজের জাত চেনাতে আর কোনও ভুল করেননি তিনি। রাঙিয়ে নিলেন প্রত্যাবর্তনের ম্যাচ।

শক্তিশালী মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে বল হাতে ঝরিয়েছেন আগুন। ৪ ওভার বল করে ২৪ রানের বিনিময়ে নিয়েছেন ৪টি উইকেট । তিনি ফিরিয়ে দিয়েছেন রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া, কিরোন পোলার্ড ও ইশান কিষানকে। সেই সঙ্গে আইপিএলের দুইটি অল-টাইম রেকর্ডেও সঙ্গে ভাগ বসিয়েছেন তিনি।

আইপিএলে যেকোনও একজন ব্যাটসম্যানকে সবথেকে বেশিবার আউট করার নিরিখে যুগ্মভাবে রেকর্ড গড়লেন মিশ্রা। তিনি মুম্বাই অধিনায়ক রোহিত শর্মাকে এই নিয়ে মোট ৭ বার প্যাভিলিয়নের পথ দেখালেন। মিশ্রার আগে এই মাইলফলক গড়েছেন আরও দু’জন। জাহির খান আইপিএলে মোট ৭ বার আউট করেছেন মহেন্দ্র সিং ধোনিকে। ছাড়াও সন্দীপ শর্মা ৭ বার আউট করেছেন বিরাট কোহলিকে।

এছাড়াও আরও একটি রেকর্ডের সেরা ৫-এ ঢুকে গেছেন মিশ্রা। আইপিএলে সবচেয়ে বেশি ডট বল করার তালিকায় অমিত মিশ্রা এখন ৫ নাম্বারে। সবমিলে আইপিএলে মিশ্রার করা ডট বলের সংখ্যা ১১৪৮ টি। সবচেয়ে বেশি ১২৬৮ টি ডট বল করেছেন হারভজন সিং। ১২০২ টি ডট বল করে এর পরেই আছেন মিশ্রার আরেক সতীর্থ রবিচন্দ্রন আশ্বিন। ১১৯০ এবং ১১৫৫ টি ডট বল করে ৩য় এবং চতুর্থ স্থানে আছেন ভুবনেশ্বর কুমার এবং লাসিথ মালিঙ্গা।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মারমুখী সমর্থকদের ‘সামাজিক সমস্যা’ বললেন বার্সা কোচ!
আন্তর্জাতিক ক্রিকেট / বাবর আজমের বিরুদ্ধে আবারও বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
বাংলাদেশ ফুটবল / ক্যাম্পে যোগ দিলেন আরও তিন ফুটবলার, তবুও অপেক্ষায় লেমোস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি