বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘অতীত নিয়ে ভাবছেন না জিনেদিন জিদান’

প্রকাশ: সোমবার, ৫ এপ্রিল, ২০২১ | ২২:০৬:৩২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

'অতীত নিয়ে ভাবছেন না জিনেদিন জিদান'
ছবিঃ সংগৃহীত।
'অতীত নিয়ে ভাবছেন না জিনেদিন জিদান' ছবিঃ সংগৃহীত।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ আটে মঙ্গলবার রাতে ইংলিশ জায়ান্ট লিভারপুলের বিপক্ষে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ। কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ লস ব্লাংকোসদের ঘরের মাঠে বাংলাদেশ সময় রাত দুটোয় ম্যাচটি অনুষ্ঠিত হবে। 

তিন বছর আগে এই লিভারপুলকে হারিয়েই আধুনিক যুগে প্রথম ক্লাব হিসেবে হ্যাট্রিক চ্যাম্পিয়নস লিগ জিতে রিয়াল মাদ্রিদ। ঘটনাবহুল ম্যাচে ইংলিশ জায়ান্টদের ৩-১ গোলে হারায় জিনেদিন জিদানের দল। আগামীকাল সেই জয়ের সুখস্মৃতি নিয়েই ঘরের মাঠে লিভারপুলের আতিথ্যে নিবে রিয়াল মাদ্রিদ।

সোমবার লিভারপুলের বিপক্ষে মাঠে নামার আগে জিনেদিন জিদানের সংবাদ সম্মেলনে উঠে আসে কিয়েভের সেই ফাইনাল। যদিও জিনেদিন জিদান বিষয়টি এড়িয়ে যেতে চেয়েছিলেন, অতীত নিয়ে খুব বেশি ভাবেন না বলে জানিয়েছেন রিয়াল মাদ্রিদ কোচ। ২০১৭ সালের ফাইনাল প্রসঙ্গে জিজ্ঞেস করা হলে জিনেদিন জিদান বলেন,

“অতীত নিয়ে আমরা ভাবি না। দুই দলের জন্যই বর্তমানটা আসল। তাদের জন্য এটা আলাদা একটি ম্যাচ, আমাদের জন্যও ঠিক তাই। আমরা ভিন্ন একটি ম্যাচের জন্য প্রস্তুত হচ্ছি।”

সাম্প্রতিক সময়ে ইউরোপ সেরার আসরে ঠিক জ্বলে উঠছে না রিয়াল মাদ্রিদ। হ্যাট্রিক ইউরোপসেরা হওয়ার পর টানা দু বছর শেষ ষোলোয় আসর থেকে বিদায় নিয়েছে স্প্যানিশ জায়ান্টরা। টানা ব্যর্থতায় চারদিক থেকে সমালোচনা উঠলেও দলের প্রতি পূর্ণ আস্থা ও বিশ্বাস রয়েছে জিনেদিন জিদানের।

“দলের ওপর আমার আস্থা অনেক এবং জানি এই দল কি করতে পারে। তবে আমরা সমালোচনা বদলাতে পারি না। আমরা কেবল প্রতিদিন কাজ করতে পারি। আমরা কখনই হাল ছেড়ে দিই না। সবকিছুর জন্য আমরা লড়াই করবো।” রিয়াল মাদ্রিদ কোচ আরও যোগ করে বলেন।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি