বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অপেক্ষার সাথে জটিলতাও বাড়ছে আবাহনীর

প্রকাশ: সোমবার, ১৯ এপ্রিল, ২০২১ | ২০:৪৩:১৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

অপেক্ষার সাথে জটিলতাও বাড়ছে আবাহনীর
ছবিঃ ফেসবুক
অপেক্ষার সাথে জটিলতাও বাড়ছে আবাহনীর ছবিঃ ফেসবুক

ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল গত ১৪ই এপ্রিল ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। কিন্তু বাংলাদেশের লক ডাউনের কারণে ঢাকা থেকে এই ম্যাচ সরিয়ে নেয় এএফসি। চূড়ান্ত হয় ২১শে এপ্রিল আয়োজিত হবে ম্যাচটি। পরবর্তীতে স্বাগতিক আবাহনী লিমিটেডকে নিরপেক্ষ ভেন্যু খুজে নিতে বলা হয়। যদি নিরপেক্ষ ভেন্যু খুজে না পায় তবে মালদ্বীপে গিয়েই খেলতে বলে এএফসি।

এএফসি সিদ্ধান্তের পর আবাহনী নিরপেক্ষ ভেন্যুও খুজে নেয়, চূড়ান্ত হয় নেপালের দশরথ স্টেডিয়াম। কিন্তু আরও একবার বাধ সাধে লক ডাউন ও আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের ঘোষণা আসায়। ২১শে এপ্রিল পর্যন্ত বাংলাদেশ থেকে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় নেপাল যাওয়া সম্ভব না আবাহনীর এমন এক বার্তা এএফসিকে পাঠানো হয়।

এরই প্রেক্ষীতে গত ১৫ই এপ্রিল এএফসি, বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও আবাহনীর মধ্যে ত্রিপক্ষীয় ভার্চুয়াল বৈঠক হয়। যেখানে আবাহনীকে ২৫শে এপ্রিল ভারতের গোয়ায় গিয়ে ম্যাচটি খেলার প্রস্তাব দেয় এএফসি। কিন্তু ভারতের ভিসা বন্ধ থাকায় সেটারও সম্ভাবনা ক্ষীণ হয়ে যায়।

এএফসির প্রস্তুতিতে আবাহনী। ছবিঃ সংগৃহীত

এদিকে আবাহনী চেয়েছিল ২১শে এপ্রিল লক ডাউন শেষ হলে ঘরের মাঠেই এই ম্যাচটি আয়োজন করতে কিন্তু আবারো বাদ সাধলো লক ডাউন। ২১ শে এপ্রিল থেকে লক ডাউনের সময়সীমা আরও সাত দিন বাড়নো হয়েছে এবং সেই সাথে বাড়ানো হয়েছে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের সময়সীমাও। ফলে আবাহনী ও ঈগলসের মধ্যকার ম্যাচ নিয়ে আবারো সৃষ্টি হল জটিলতার।

নতুন করে লক ডাউনের প্রজ্ঞাপন জারি হলেই এসব বিষয় নিয়ে এএফসি কে চিঠি দেওয়া হবে বলে জানান আবাহনীর ম্যানেজার সত্যজিৎ দাস রুপু। ডেইলিস্পোর্টসবিডিকে তিনি বলেন,

“লক ডাউন ও ফ্লাইট বন্ধের মেয়াদ বেড়ে যাওয়ায় জটিলতা আরও বাড়লো। ফ্লাইট বন্ধ থাকলে তো আর খেলতে যাওয়া সম্ভব না। আমরা এসব বিষয় এএফসি কে জানাবো। আর এএফসির কাছে আবেদন করবো ম্যাচটি যেন এএফসি কাপের গ্রুপ পর্বের সপ্তাহ খানেক আগে মালদ্বীপে আয়োজন করা হয়।”

এদিকে আবাহনীর কোচ মারিও লেমোস বলছেন ম্যাচের তারিখ না জেনে প্রস্তুতি নেওয়া কঠিন বিষয় হয়ে দাঁড়িয়েছে। তবে আবার এটাও স্বীকার করছেন ম্যাচ দেরিতে হওয়ায় প্রস্তুতির পর্যাপ্ত সময় পাওয়া যাচ্ছে। তিনি আরও বলেন,

“আমরা প্রস্তুতির জন্য আরো বেশি সময় পাচ্ছি। নতুন সাইনিং সানডে চিজোবার বাকি খেলোয়াড়দের মধ্যে বোঝাপড়াটা বাড়ছে। তবে এই ম্যাচ নিয়ে একটা সিদ্ধান্তে আসা উচিত।”

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাবর আজমের বিরুদ্ধে আবারও বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
বাংলাদেশ ফুটবল / ক্যাম্পে যোগ দিলেন আরও তিন ফুটবলার, তবুও অপেক্ষায় লেমোস
অ্যাথলেটিক্স / অলিম্পিকে স্বর্ণ জয়ী মার্গারিতা সময় কাটালেন বাংলাদেশি জিমন্যাস্টদের সাথে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি