বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অযথা সমালোচনায় বিরক্ত বাবর আজম

প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১ | ০৯:৪৫:৫৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

অযথা সমালোচনায় বিরক্ত বাবর আজম ছবি - সংগৃহীত
অযথা সমালোচনায় বিরক্ত বাবর আজম ছবি - সংগৃহীত

সমালোচনাটা অনেকদিন ধরেই চলছে পাকিস্তানের ক্রিকেটে, দেশটির অনেক সাবেক ক্রিকেটারই মনে করেন দলে নিয়ন্ত্রণ নেই বাবর আজমের। পাকিস্তানের সংবাদমাধ্যম গুলোতেও চলে একই সমালোচনা, তবে এবার সেই সমালোচনার জবাব দিয়েছেন পাকিস্তানের এই অধিনায়ক। জানিয়েছেন, দলে তার পূর্ণ নিয়ন্ত্রণ আছে এবং সব সিদ্ধান্ত নিজেই নেন।

মূল সমালোচনাটা শুরু হয় দক্ষিণ আফ্রিকা সফরের স্কোয়াড ঘোষণা করা নিয়ে, সেই সময় দল নিয়ে নিজের অসন্তুষ্টির কথা জানিয়েছিলেন বাবর আজম। সেই অসন্তুষ্টির প্রেক্ষিতেই বাবর আজমকে ব্যক্তিত্ব ঠিক রাখতে পাকিস্তানের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার পরামর্শ দেন দেশটির সাবেক গতি তারকা শোয়েব আকতার।

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি হারের পর দলে অধিনায়ক ও দল নির্বাচনে প্রধান নির্বাচকের নিয়ন্ত্রণ নিয়ে প্রশ্ন তোলেন পাকিস্তানের অলরাউন্ডার শোয়েব মালিকও। তিনি মনে করেন, অধিনায়ক ও প্রধান নির্বাচক সব সিদ্ধান্ত স্বাভাবিক ভাবে নিতে পারছেন না।

ক্ষমতাহীন অধিনায়ক, দল নির্বাচনেও তার পরামর্শ উপেক্ষা করা হয়, দলে নেই নিয়ন্ত্রণও নেই, এমন সমালোচনার বিরক্তই প্রকাশ করেছেন বাবর আজম। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টের আগে সংবাদ সম্মেলনে তিনি বলেন, “আমি বুঝি না, তবে প্রায়ই সংবাদ সম্মেলন ও গণমাধ্যমে বলা হয়, দলে আমার কর্তৃত্ব নেই, আমি নিজে সিদ্ধান্ত নিতে পারি না।”

দলে পূর্ণ নিয়ন্ত্রণ আছে উল্লেখ বাবর আজম বলেন, “আমি শেষবারের মতো পরিষ্কার করতে চাই, দল নির্বাচন ও অন্য সব বিষয়ে আমার সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে। আমি মাঠে নিজেই সবকিছু সামলাই। আমি নিজেই একাদশ বাছাই করি, এক্ষেত্রে ম্যানেজমেন্টের পরামর্শও শুনি। অধিনায়ক হিসেবে আমার দায়িত্ব সম্পর্কে আমি সজাগ।”

টি-টোয়েন্টি সিরিজের পর আজ থেকে হারারে স্পোর্টস ক্লাব মাঠে শুরু হবে ২ ম্যাচ সিরিজের প্রথম টেস্ট, একই মাঠে ৭ মে হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি