বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অলিম্পিকে ক্রিকেট ফেরানো নিয়ে ইতিবাচক ভারতও

প্রকাশ: সোমবার, ১৯ এপ্রিল, ২০২১ | ০০:০২:১৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

অলিম্পিকে ক্রিকেট ফেরানো নিয়ে ইতিবাচক ভারতও
ছবি - বিসিসিআই
অলিম্পিকে ক্রিকেট ফেরানো নিয়ে ইতিবাচক ভারতও ছবি - বিসিসিআই

বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া ইভেন্ট অলিম্পিক, এই ক্রীড়াযজ্ঞে শেষ বারের মতো ক্রিকেট দেখা গেছে ১৯০০ সালে। এরপর শতাধিক বছর পেরিয়ে গেলেও আর ক্রিকেটের দেখা মিলেনি, অবশেষে সে সম্ভাবনা তৈরি হয়েছে।

ক্রিকেটের জনপ্রিয়তা বাড়াতে ও বিশ্বে ক্রিকেটকে ছড়িয়ে দিতে ২০২৮ সালে অনুষ্ঠিত হতে যাওয়া অলিম্পিক আসরে ক্রিকেটকে যুক্ত করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আইসিসির সেই চেষ্টা থেমে যাচ্ছিলো ভারতীয় ক্রিকেট বোর্ডের অনাগ্রহের কারণে, তবে সেই বাধা কেটে যাচ্ছে।

তবে অবশেষে বিসিসিআইও ইতিবাচক মনোভাব প্রকাশ করেছে, তারা নিজেদের আগ্রহের কথা জানিয়েছে। এতদিন আইসিসির অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভূক্তির বিরোধিতা করেছে ভারত, কারণ তাদের ভয় ছিল যে ক্রিকেটে ভারতের যে নিয়ন্ত্রণ অলিম্পিকে ক্রিকেট যুক্ত হলে সেটা ক্ষুণ্ণ হতে পারে।

সেই ধারণা থেকে বের হয়ে এসেছে বিসিসিআই, নিজেদের আগ্রহের বিষয়টি উল্লেখ করে তা পর্যালোচনার কথাই জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমাল। তিনি বলেন, “সুযোগটি আমরা বিশ্লেষণ করে দেখছি। আমরা আগ্রহী, তবে পদ্ধতিগুলো কি হবে তা নিয়ে কাজ করছি।”

অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভূক্ত হওয়ার আগেই ক্রিকেট যুক্ত হতে যাচ্ছে কমনওয়েলথ গেমসে, আগামী বছর যুক্তরাজ্যে হতে যাওয়া এই আসরে মেয়েদের টি-টোয়েন্টি ক্রিকেট যোগ করা হয়েছে। সেই আসরে অংশ নিবে ভারতের নারী ক্রিকেট দলও, তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে বিসিসিআই।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
বাংলাদেশ ফুটবল / ক্যাম্পে যোগ দিলেন আরও তিন ফুটবলার, তবুও অপেক্ষায় লেমোস
অ্যাথলেটিক্স / অলিম্পিকে স্বর্ণ জয়ী মার্গারিতা সময় কাটালেন বাংলাদেশি জিমন্যাস্টদের সাথে
আন্তর্জাতিক ফুটবল / ব্রাজিল-আর্জেন্টিনাকে নেশন্স লিগে খেলতে আমন্ত্রণ জানাবে উয়েফা!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি