বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আইপিএলের দেখানো পথেই হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ!

প্রকাশ: বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১ | ২২:৩২:৩৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আইপিএলের দেখানো পথেই হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ! ছবিঃ সংগৃহীত
আইপিএলের দেখানো পথেই হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ! ছবিঃ সংগৃহীত

কোভিড-১৯ মহামারীর মাঝে নির্বিঘ্নে চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। যা দেখে রীতিমতো মুগ্ধ আইসিসি। বিশ্বকাপের মতো মেগা ইভেন্ট আয়োজনে আইপিএল হতে পারে রোল মডেল। ফলে আইপিএল থেকে শিক্ষা নিয়ে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে আইসিসি।

চলতি বছরের অক্টোবর-নভেম্বর মাসে ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আর এই টুর্নামেন্টেই আইপিএলের মতো দুই শহর অর্থাৎ ‘ক্লাস্টার ক্যারাভান’ পদ্ধতি ব্যবহার করতে চায় আইসিসি।

মুম্বাই, চেন্নাই, বেঙ্গালুরু, দিল্লি, আহমেদাবাদ এবং কলকাতায় আইপিএল হবার কথা থাকলেও এখন শুধু মুম্বাই আর চেন্নাইয়ে হচ্ছে ম্যাচগুলো। এভাবে পর্যায়ক্রমে দুইটি করে ভেন্যু ব্যবহার করবে আইপিএল। এটিই মূলত ক্লাস্টার ক্যারাভান’ পদ্ধতি। আর আইপিএলের দেখানো এই পথেই বিশ্বকাপ আয়োজনের ভাবনা আইসিসির।

২৬ এপ্রিল আইসিসি কর্তারা ভারতে আসবেন পুরো পরিস্থিতি খুটিয়ে দেখতে। আইপিএলে ৮ দল হলেও টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে ১৬টি দল। এই বিশ্বকাপের জন্য মোট ৯টি ভেন্যু বেছে নিয়েছে বিসিসিআই। এই তালিকায় রয়েছে মুম্বাই, চেন্নাই, বেঙ্গালুরু, দিল্লি, আহমেদাবাদ, কলকাতা, লক্ষ্নৌ, ধর্মশালা, হায়দ্রাবাদ। তবে আইসিসির সিদ্ধান্তের উপর নির্ভর করছে ভেন্যু তালিকা।

আইসিসি-র বায়ো বাবল সেফটি প্রধান ডেভ মুস্কার জানয়েছেন, “এই দুই ভেন‌্যুর মডেলে যে ভাবে আইপিএল চলছে, সেটা নিয়ে আমরা আলোচনা করবো। আইপিএলে আটটি দল খেলছে। কিন্তু আমাদের আরও বেশি দল (১৬)। তবে এর থেকে শিক্ষা নেওয়াই যায়।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি