বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘আইপিএলে অধিনায়কত্ব করার মত যোগ্যতা নেই মরগানের’

প্রকাশ: বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১ | ১৭:৪৮:২৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

'আইপিএলে অধিনায়কত্ব করার মত যোগ্যতা নেই মরগানের'
ছবিঃ এইচটি।
'আইপিএলে অধিনায়কত্ব করার মত যোগ্যতা নেই মরগানের' ছবিঃ এইচটি।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে জয় পাওয়ার পর হারের হ্যাট্রিক করেছে কলকাতা নাইট রাইডার্স। বুধবার চেন্নাই সুপার কিংসের কাছে ১৮ রানে হেরেছে ইয়ন মরগানের দল। টুর্নামেন্ট কলকাতার হারের পিছনে ইয়ন মরগানের অধিনায়কত্বকে কাঠগড়ায় তুলেছিলেন অনেকেই, তবে এবার সরাসরি তার অধিনায়কত্বের যোগ্যতা নিয়েই প্রশ্ন তুলে দিলেন বীরেন্দ্র শেবাগ।

বোলিং পরিবর্তন করা নিয়ে ইয়ন মরগান যে নীতিতে হাঁটছেন তা নিয়ে অনেকেরই প্রশ্ন। সাবেকরা মনে করেন মরগানের স্ট্রেটিজি অনেক জটিল। এছাড়াও ব্যাটারদের ভরাডুবিতে ব্যাটিং লাইনআপের পরিবর্তন করা নিয়েও কোন মাথা ব্যথা নেই এই অধিনায়কের। কেউ কেউ মত দিয়েছেন অধিনায়কত্ব নিয়ে কোন পথে হাঁটছেন মরগান তা হয়তো তিনি নিজেও জানেন না।

বীরেন্দ্র শেবাগ মনে করেন ইংল্যান্ড একটি বিশ্ব সেরা দল। তাদের দলে এগারো জন খেলোয়াড়ই বিশ্বসেরা। বিশ্বকাপ জিতিয়ে দেওয়ার জন্য এই খেলোয়াড়েরা যথেষ্ট। এখানে ক্যাপ্টেন মরগানের কোনও ভূমিকা দেখছেন না ভিরু।

ক্রিকবাজকে শেবাগ বলেন, “একদিনের ক্রিকেটে মরগানের একটি শক্তিশালী দল (ইংল্যান্ড) রয়েছে। যে কেউ ভাল ব্যাট করে ওকে ম্যাচ জিতিয়ে দিতে পারেন। যে কেউ বল হাতে ম্যাচ বের করে আনতে পারেন। কিন্তু আইপিএলে ওর সেই শক্তিশালী টিম নেই। এর পাশাপাশি আমি মনে করি, টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য মরগান যোগ্য অধিনায়ক নন।”

ধোনির সাথে যদি বিশ্বকাপ জয়ী অধিনায়ক হিসেবে মরগানের তুলনা টানা হয় তবে তা কখনোই যথার্থ হবে না। শেবাগ আরো বলেন, “যদি এমএস ধোনির সঙ্গে মরগানের তুলনা করা হয়, তবে সেই তুলনা একেবারেই সঠিক হবে না। তা ছাড়া এখানে ইংল্যান্ডের মতো শক্তিশালী দলও তার নেই। একজন অধিনায়ক তখনই ভাল, যখন তাঁর দল ভাল পারফরম্যান্স করে। যখন দল ভালো করবে, ওর টিম তখন হয়তো ভাল খেলতে শুরু করবে। কিন্তু এই মুহূর্তে আমার কাছে ইয়ন মরগান একেবারেই ভাল টি-টোয়েন্টি অধিনায়ক নন।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / রিয়ালের ‘অনুরোধ’ ফিরিয়ে দিল ব্রাজিল
বাংলাদেশ ফুটবল / হোম ভেন্যু হিসেবে বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সকে বেছে নিল শেখ রাসেল
ক্লাব ফুটবল / বেনজেমার ব্যালন ডি’অর, মেসির ‘স্বান্তনা’ পুরস্কার পাওয়া উচিত ছিলো: সেফ ব্ল্যাটার
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / বিপিএল | ছুটি কাটিয়ে কুমিল্লা দলে যোগ দিলেন লিটন দাস
আন্তর্জাতিক ক্রিকেট / ‘বয়স চোর’ ৫৩ ক্রিকেটারকে বাদ দিয়ে মাঠে ফিরছে পাকিস্তানের ২ টুর্নামেন্ট
আন্তর্জাতিক ফুটবল / ফুটবল উন্নয়নে পাকিস্তানে গেলেন লিভারপুলের সর্বকনিষ্ঠ ব্যালন ডি’অর জয়ী তারকা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / পিএসএল মাঠে গড়ানোর আগের দিন করাচি স্টেডিয়ামে আগুন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি