বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আইপিএলে ১ ওভারে ৩৭ রান নিলেন রবীন্দ্র জাদেজা

প্রকাশ: রবিবার, ২৫ এপ্রিল, ২০২১ | ১৮:২৩:৪৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

তবুও সন্তুষ্ট নন রেকর্ড গড়া জাদেজা ছবি - আইপিএল
তবুও সন্তুষ্ট নন রেকর্ড গড়া জাদেজা ছবি - আইপিএল

আইপিএলে আজ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং চেন্নাই সুপার কিংসের মধ্যকার ম্যাচে ২০১১ সালে গড়া ক্রিস গেইলের ইতিহাসে ভাগ বসিয়েছেন রবীন্দ্র জাদেজা। হার্শাল প্যাটেলের করা এক ওভারে ৩৭ রান নিয়েছেন ভারতীয় অলরাউন্ডার।

আইপিএলের এই আসরের সর্বাধিক উইকেট শিকারি হার্শাল প্যাটেলের করা ইনিংসের ২০তম ওভারে এই কীর্তি গড়েছেন রবীন্দ্র জাদেজা। যেখানে আগের ৩ ওভারে মাত্র ১৪ রান হজম করে চেন্নাইয়ের ৩ উইকেট শিকার করেছিলেন ব্যাঙ্গালোরের ডানহাতি পেসার।

ইনিংসের শেষ ওভারের প্রথম দুই বলে কাউ কর্নার এবং লং অন দিয়ে ছক্কা হাঁকান জাদেজা। পরবর্তী বলটি ‘বিমার’ করে বসেন হার্শাল প্যাটেল, সেই বল এবং ফ্রি হিট বলে আরও দুটি ছক্কা হাঁকান চেন্নাই অলরাউন্ডার।

চতুর্থ বলে ডিপ কাভারে কঠিন ক্যাচ মোহাম্মদ সিরাজ হাতে জমাতে না পারলে দুইবার প্রান্ত বদল করেন জাদেজা-ধোনি। পঞ্চম বলে আবারও ডিপ মিড উইকেট দিয়ে ছয় মারেন ভারতীয় অলরাউন্ডার। আর শেষ বলে স্কয়ার লেগে চার হাঁকান জাদেজা, যেটিও অল্পের জন্য ছয় হয়নি।

০ রানে ড্যানিয়েল ক্রিশ্চিয়ানের হাতে জীবন পাওয়া জাদেজা শেষ পর্যন্ত মাত্র ২৮ বল মোকাবিলায় ৬২* রানে অপরাজিত ছিলেন। টর্নেডো এই ইনিংসে ৪ টি চার এবং ৫টি ছয় হাঁকিয়েছেন ভারতীয় অলরাউন্ডার, যার সবগুলোই এসেছে হার্শালের করা ইনিংসের শেষ ওভারে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
দাবা / শেখ রাসেল আন্তর্জাতিক গ্রান্ডমাস্টার দাবা আসরের উদ্বোধন
বাংলাদেশ ক্রিকেট / তামিম ছাড়াও আরো একজন বিশ্বকাপে খেলতে চাননি : পাপন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি