আইপিএল, পিএসএল বন্ধ করে অক্সিজেন কিনে মানুষদের বাঁচাতে আকুতি শোয়েবের

প্রকাশ: সোমবার, ২৬ এপ্রিল, ২০২১ | ১৩:২৩:৫৬

ডেস্ক রিপোর্ট

আইপিএল, পিএসএল বন্ধ করে অক্সিজেন কিনে মানুষদের বাঁচাতে আকুতি শোয়েবের ছবি - সংগৃহীত

কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে ভার‍ত, করোনা ভাইরাসে বিপর্যুস্ত দেশটিতে প্রতিদিনই পাল্লা দিয়ে বেড়ে চলেছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। তবে এসব পাশ কাটিয়েই চলছে আইপিএলের খেলা, দিল্লি করোনা মহামারির কেন্দ্র হলেও আগামীকাল থেকে সেখানেই শুরু হতে যাচ্ছে টুর্নামেন্টের দ্বিতীয় পর্ব।

একদিকে করোনা মোকাবেলায় ভারতের অবস্থা করুণ, অন্যদিকে সেখানেই চলছে ক্রিকেটের মহাযজ্ঞ। এটা অনেকের কাছেই সঠিক মনে হচ্ছে না, চলছে সমালোচনাও। তবে এসবে কান না দিয়ে নিজস্ব গতিতে এগিয়ে চলেছে আইপিএল, এবার বর্তমান পরিস্থিতি মাথায় রেখে আইপিএল চালিয়ে যাওয়া উচিত হবে না বলেই মনে করেন পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আকতার।

নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিওতে আইপিএলের টাকা দিয়ে অক্সিজেন কেনার আহ্বান জানিয়ে পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আকতার বলেন, “এত বড় একটা মহামারি চলছে, এর মধ্যে জুন মাসে পিএসএল শুরু করাই উচিত নয়। আইপিএলের জন্যেও এটা সঠিক সময় নয়। আইপিএলের অর্থ সাধারণ মানুষকে দিয়ে দিন, অক্সিজেন ট্যাঙ্ক কিনুন। তাতে জীবন বাঁচবে।”

এই মুহুর্তে খেলার চেয়ে মানুষের জীবনই বেশি গুরুত্বপূর্ণ উল্লেখ করে শোয়েব আকতার আরও বলেন, “ভারত এবং পাকিস্তান দুই দেশেই যাতে জীবন বাঁচে সেটাই আমরা চাই, অনেক ব্যথা এবং হতাশা নিয়ে কথাগুলো বলছি। মানুষের জীবন এই মুহূর্তে সব থেকে বেশি গুরুত্বপূর্ণ, তার জন্য যদি খেলাধুলো স্থগিত রাখতে হয় তাহলে সেটাই হোক।”

শোয়েব আকতারের আগে বর্তমান প্রেক্ষাপটে আইপিএল চালিয়ে যাওয়া নিয়ে প্রশ্ন তোলেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি উইকেটরক্ষক ব্যাটার অ্যাডাম গিলক্রিস্ট। গত ২৪ ঘন্টায় ভারতে করোনা শনাক্ত হয়েছে সাড়ে ৩ লাখেরও বেশি রোগীর শরীরে, সরকারের হিসেব অনুযায়ী মৃত্যু হয়েছে প্রায় ৩ হাজার। যদিও এই সংখ্যা আরও বেশি বলেই দাবী করা হচ্ছে, দেশটিতে অক্সিজেন নিয়ে চলছে হাহাকার।