বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আইপিএল ২০২১, ম্যাচ প্রিভিউ | মুম্বাই-পাঞ্জাব

প্রকাশ: শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১ | ১৪:২৪:২২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আইপিএল ২০২১, ম্যাচ প্রিভিউ | মুম্বাই-পাঞ্জাব
ছবি - সংগৃহীত
আইপিএল ২০২১, ম্যাচ প্রিভিউ | মুম্বাই-পাঞ্জাব ছবি - সংগৃহীত

এবারের আইপিএলে এখনও চেনা ছন্দে ফিরতে পারেনি বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানস, ৪ ম্যাচ খেলে সমান দুইটি করে জয় ও পরাজয় তাদের। তবে দুটি জয়েই আছে কিছুটা ভাগ্য, কিছুটা প্রতিপক্ষের ব্যর্থতা ও হার না মানা মানসিকতা। যে কারণে আজ পাঞ্জাব কিংসের বিপক্ষে খুব করে দাপুটে জয়ই তুলে নিতে চাইবে রোহিত শর্মারা।

জয় দিয়েই টুর্নামেন্ট শুরু করেছিল পাঞ্জাব কিংস, কিন্তু পরের ৩ ম্যাচেই হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের। গতবার বোলিংয়ের জন্য ভুগলেও এবার দুশ্চিন্তা হয়ে দেখা দিয়েছে ব্যাটিংও, ২ ম্যাচে বড় স্কোরের দেখা পেলেও দুইটিতে ব্যর্থ ছিলেন লোকেশ রাহুল, নিকোলাস পুরানরা। ভাগ্য বদলানোর লক্ষ্য নিয়ে নাম পাল্টানো পাঞ্জাব কিংস এই ম্যাচেও হারলে বড়সড় একটা ধাক্কাই খাবে।

পাঞ্জাব কিংসের বড় অনুপ্রেরণা হতে পারে অধিনায়ক লোকেশ রাহুলের মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে পরিসংখ্যান, দলটির বিপক্ষে ১২ ম্যাচে ৬৪.৪৪ গড়ে ৫৮০ রান করেছেন তিনি। মুম্বাইয়ের বিপক্ষে সর্বশেষ ম্যাচ ৫ ম্যাচে রাহুলের খেলা ইনিংস গুলো হলো – ৯৪, ৭১*, ১০০*, ১৭ ও ৭৭ রান। অন্যদিকে পাঞ্জাবকে প্রতিপক্ষ পেলেই ঝলসে ওঠে কাইরন পোলার্ডের ব্যাটও, দলটির বিপক্ষে তার খেলা সর্বশেষ ৬ ইনিংস – ৫০*, ৫০, ৭, ৮৩, ৪৭*, ৩৪*; প্রতিটি ইনিংসই ২০০+ স্ট্রাইকরেটে খেলা।

দুই দলের পরিসংখ্যানঃ

আইপিএলে এখন পর্যন্ত মুম্বাই ইন্ডিয়ানস ও পাঞ্জাব কিংস মুখোমুখি হয়েছে ২৬ ম্যাচে, যেখানে ১৪ ম্যাচ জিতে এগিয়ে আছে মুম্বাই। সর্বশেষ ৫ ম্যাচে ৩ টিতে জিতেছে মুম্বাই, তবে সর্বশেষ দেখায় ক্রিকেট ইতিহাসে প্রথম বারের মতো দুইটি সুপার ওভারের দেখা মিলেছে।

দুই দলের অবস্থা ও সম্ভাব্য একাদশঃ

মুম্বাই ইন্ডিয়ানসঃ সর্বশেষ ম্যাচে ৩ বিদেশি ক্রিকেটার নিয়ে খেলেছে মুম্বাই ইন্ডিয়ানস, আজও চেন্নাইয়ের পিচে একই একাদশ নিয়েই মাঠে নামার সম্ভাবনা আছে তাদের।

সম্ভাব্য একাদশঃ রোহিত শর্মা, কুইন্টন ডি কক, সূর্যকুমার যাদব, ঈশান কিষাণ, কাইরন পোলার্ড, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, রাহুল চাহার, জায়ান্ত যাদব, ট্রেন্ট বোল্ট, জাসপ্রিত বুমরাহ।

আরও খেলার খবরঃ   হাফিজের ছয়ের রেকর্ড, টপকালেন আকমল ভাইদের

পাঞ্জাব কিংসঃ ফাবিয়েন অ্যালেন সুযোগ পেয়েই দারুণ বোলিং করেছেন, আজও তার একাদশে থাকা নিশ্চিত। তবে বাদ পড়তে পারেন মুরুগ্বান অশ্বিন, তার জায়গায় এবারের আইপিএলে প্রথম বারের মতো দেখা যেতে পারে গত আইপিএলের বিস্ময় রবি বিস্ময়কে।

সম্ভাব্য একাদশঃ লোকেশ রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, ক্রিস গেইল, দিপক হুদা, নিকোলাস পুরান, শাহরুখ খান, ফাবিয়েন অ্যালেন, ময়েজেস হেনরিকস, মুরুগ্বান অশ্বিন/রবি বিস্ময়, মোহাম্মদ শামি, আর্শদিপ সিং।

পিচ ও কন্ডিশনঃ চেন্নাইয়ের উইকেটের আচরণ রহস্যময় হলেও এই পিচেও বড় রান সম্ভব, বিশেষ করে যখন শক্তিশালী ব্যাটিং লাইনআপ সমৃদ্ধ দুই দল মুখোমুখি হবে। স্পিনাররা আলাদা ভাবে সুবিধা পেলেও দুই দলের পার্থক্য গড়ে দিতে পারে ব্যাটিংই, সেক্ষেত্রে এগিয়ে থাকবে মুম্বাই ইন্ডিয়ানসই।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
সময়সূচী / ২৪ অক্টোবর : খেলাপ্রেমীদের আজ যেন ঈদ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি