বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আইপিএল ২০২১, ম্যাচ প্রিভিউ | কলকাতা-রাজস্থান

প্রকাশ: শনিবার, ২৪ এপ্রিল, ২০২১ | ১০:৪৪:৩৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আইপিএল ২০২১, ম্যাচ প্রিভিউ | কলকাতা-রাজস্থান
ছবি - সংগৃহীত
আইপিএল ২০২১, ম্যাচ প্রিভিউ | কলকাতা-রাজস্থান ছবি - সংগৃহীত

এবারের আইপিএলে ৪ টি করে ম্যাচ খেলেছে কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস, দুই দলই জিতেছে ১ টি করে ম্যাচ। জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করা কলকাতা হেরেছে পরের ৩ ম্যাচেই, টুর্নামেন্ট শুরুর ২ সপ্তাহ পেরিয়ে গেলেও দলটি এখনও নিজেদের সেরা কম্বিনেশন খুঁজে পায়নি।

লড়াইটা হতে পারতো দুই টাইগার ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের মধ্যেও, তবে সাকিবের একাদশে থাকাটা অনেকটাই অনিশ্চিত। গত ১৮ ফেব্রুয়ারি নিলামের পর সাকিব আল হাসানের একাদশে থাকার সম্ভাবনাই বেশি ছিল, সেই তুলনায় মুস্তাফিজুর রহমানের সম্ভাবনা কিছুটা হলেও কম ছিল একাদশে সুযোগ পাওয়ার।

তবে রাজস্থান রয়্যালসে ইঞ্জুরি প্রবণতায় নিয়মিতই সুযোগ পাচ্ছেন মুস্তাফিজুর রহমান, অন্যদিকে প্রথম ৩ ম্যাচেই খেলানো হয় সাকিব আল হাসানকে। কিন্তু দলের প্রত্যাশা মেটাতে পারেননি টাইগার এই অলরাউন্ডার, বাদ পড়েন চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচের একাদশ থেকে। আজও তার একাদশের বাহিরে থাকার সম্ভাবনাই বেশি, তাই আপাতত সাকিব-মুস্তাফিজ লড়াই দেখা হচ্ছে না টাইগার সমর্থকদের।

দুই দলের পরিসংখ্যানঃ

আইপিএলে এখন পর্যন্ত ২২ ম্যাচে মুখোমুখি হয়েছে কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস, যেখানে ১২ ম্যাচে জিতেছে কলকাতা। বিপরীতে রাজস্থান জিতেছে ১০ টিতে, তবে সাম্প্রতিক লড়াইয়ে অনেকটাই এগিয়ে কলকাতা। নিষেধাজ্ঞা থেকে ফেরার পর দুই দলের ৭ লড়াইয়ে ৬ বারই জয় পেয়েছে নাইটরা।

দুই দলের অবস্থা ও সম্ভাব্য একাদশঃ

কলকাতা নাইট রাইডার্সঃ নিজেদের সেরা কম্বিনেশন খুঁজে ফিরছে কলকাতা নাইট রাইডার্স, চেন্নাইয়ের বিপক্ষে কমলেশ নাগারকোটি সুযোগ পেয়েও সুবিধা করতে পারেননি। আজ তার জায়গায় সুযোগ পেতে পারে শিবাম মাভি, তবে দলটির দুশ্চিন্তা বাড়াচ্ছে ইয়ন মরগানের ফর্ম ও অধিনায়কত্ব।

সম্ভাব্য একাদশঃ নিতিশ রানা, শুভমান গিল, রাহুল ত্রিপাঠী, ইয়ন মরগান, সুনিল নারাইন, দিনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, প্যাট কামিন্স, শিবাম মাভি, প্রসিধ কৃষ্ণ, বরুণ চক্রবর্তী।

আরও খেলার খবরঃ   আইপিএলের সবচেয়ে দামী ক্রিকেটারের পারফরম্যান্সে হতাশ সাঙ্গাকারা

রাজস্থান রয়্যালসঃ শুরু থেকেই দুঃসংবাদ শোনা রাজস্থানের সর্বশেষ দুঃসংবাদ হয়ে এসেছে জোফরা আর্চারের টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়া। বেন স্টোকসের জায়গায় দক্ষিণ আফ্রিকান ব্যাটার রাসি ভ্যান ডার ডুসেনকে নিয়েছে রাজস্থান, তবে কোয়ারেন্টাইন ইস্যুর কারণে এখনই তাকে পাচ্ছে না দলটি।

সম্ভাব্য একাদশঃ জস বাটলার মানান ভোহরা, সাঞ্জু স্যামসন, ডেভিড মিলার, শিভাম দুবে, রিয়ান পরাগ, ক্রিস মরিস, রাহুল তেওয়াতিয়া, শ্রেয়াস গোপাল, মুস্তাফিজুর রহমান, চেতন সাকারিয়া।

পিচ ও কন্ডিশনঃ চেন্নাইয়ে রহস্যময় পিচে রান তুলতে রীতিমতো সংগ্রামই করতে হচ্ছে ব্যাটারদের, তবে মুম্বাইয়ের পিচ সহায়তার হাতই বাড়িয়ে দিচ্ছে তাদের জন্য। অধিকাংশ ম্যাচেই দেখা মিলছে বড় স্কোরের, জয়ের ক্ষুধায় ক্ষুধার্ত দুই দলের লড়াইয়ের অনেক রানের প্রত্যাশা করা যেতেই পারে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / একাডেমী কাপের শিরোপা জিতল ভৈরব ফুটবল একাডেমী
ব্যাডমিন্টন / বঙ্গবন্ধু ব্যাডমিন্টনে লড়াই করে হারলেন সালমান-উর্মি
টুকিটাকি / ওমিক্রন আতঙ্কে দেশে ফিরে গেলেন জাতীয় দলের নেপালি কোচ
টেনিস / বঙ্গবন্ধু কাপ টিটিতে বিকেএসপি সেরা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে কাজ সেরে রাখতে চায় বসুন্ধরা কিংস
বাংলাদেশ ফুটবল / দুই ইউরোপিয়ান ফুটবলারের ম্যাজিকে নবাগত স্বাধীনতার প্রথম জয়
আন্তর্জাতিক ক্রিকেট / গায়ে জোর থাকলে মন্থর উইকেটেও ভালো করা যায়: শাহিন আফ্রিদি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি