বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আইপিএল ২০২১, ম্যাচ প্রিভিউ | মুম্বাই-রাজস্থান

প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১ | ১২:৫৮:৩১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আইপিএল ২০২১, ম্যাচ প্রিভিউ | মুম্বাই-রাজস্থান
ছবি - সংগৃহীত
আইপিএল ২০২১, ম্যাচ প্রিভিউ | মুম্বাই-রাজস্থান ছবি - সংগৃহীত

মাঠ কিংবা মাঠের বাহিরে, সময়টা মোটেও ভালো যাচ্ছে না রাজস্থান রয়্যালসের। করোনা ভাইরাসের কারণে স্কোয়াড থেকে লিয়াম লিভিংস্টোন, অ্যান্ড্রু টাইদের নাম প্রত্যাহার করে দেশে ফিরে যাওয়া ও ইঞ্জুরির কারণে টুর্নামেন্ট থেকে বেন স্টোকস ও জোফরা আর্চারের ছিটকে যাওয়ায় বিদেশি ক্রিকেটার সংকটে রাজস্থান।

সেই সংকট কাটিয়ে উঠতে প্রতিপক্ষদের কাছ থেকে ক্রিকেটার চেয়ে নিতে হচ্ছে রাজস্থান রয়্যালসকে, মুম্বাই ইন্ডিয়ানস থেকে এরই মধ্যে কিউই পেসার স্কট কুগেলিনকে দলে নিয়েছে রাজস্থান রয়্যালস। তবে রাজস্থানের জন্য স্বস্তি দিবে দক্ষিণ আফ্রিকান ব্যাটার রাসি ভ্যান ডার ডুসেনের ভারতে এসে পৌঁছানো, তবে কোয়ারেন্টাইনের জন্য এখনই তার সার্ভিস পাবে না দলটি।

টুর্নামেন্টে এখন পর্যন্ত ৫ ম্যাচ করে খেলেছে রাজস্থান রয়্যালস ও মুম্বাই ইন্ডিয়ানস, দুই দলই জিতেছে ২টি করে ম্যাচ। তবে নেট রান রেটে এগিয়ে টেবিলে এগিয়ে আছে মুম্বাই, ৬ দিনের বিরতির পর আবারও মাঠে ফিরছে মুম্বাই। এখনো ছন্দে ফিরতে না পারা ডি কক, পান্ডিয়াদের নিবেদন নিয়েই প্রশ্ন তুলেছেন অধিনায়ক রোহিত শর্মা। আজ ক্রিকেটারদের কাছ থেকে সেরাটাই পেতে চাইবেন মুম্বাই অধিনায়ক।

দুই দলের পরিসংখ্যানঃ

আইপিএলে এখন পর্যন্ত মুম্বাই ইন্ডিয়ানস ও রাজস্থান রয়্যালস মুখোমুখি হয়েছে ২৩ ম্যাচে, যেখানে সমান ১১টি করে জয় নিয়ে মুখোমুখি লড়াইয়ে সমতায় আছে দুই দল; পরিত্যক্ত হয়েছে বাঁকি ম্যাচটি। তবে সাম্প্রতিক লড়াই গুলোতে এগিয়ে আছে রাজস্থান, সর্বশেষ ৫ ম্যাচের ৪টিতেই জয়ী দলের নাম রাজস্থান।

দুই দলের অবস্থা ও সম্ভাব্য একাদশঃ

মুম্বাই ইন্ডিয়ানসঃ সর্বশেষ ২ ম্যাচেই ৩ বিদেশি ক্রিকেটার নিয়ে খেলেছে মুম্বাই ইন্ডিয়ানস, ভেন্যু পরিবর্তন হলেও পরিকল্পনা পাল্টাচ্ছে না দলটির। কুইন্টন ডি কক, হার্দিক পান্ডিয়া আউট অফ ফর্ম হলেও তাদের উপরেই আস্থা রাখবে মুম্বাই, একাদশে তাই পরিবর্তনের সম্ভাবনা কম।

সম্ভাব্য একাদশঃ রোহিত শর্মা, কুইন্টন ডি কক, সূর্যকুমার যাদব, ঈশান কিষাণ, কাইরন পোলার্ড, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, রাহুল চাহার, জায়ান্ত যাদব, ট্রেন্ট বোল্ট, জাসপ্রিত বুমরাহ।

আরও খেলার খবরঃ   ম্যাক্সওয়েল আসতেই সাকিবের হাতে বল দেয়ার কারণ জানালেন মরগান

রাজস্থান রয়্যালসঃ বিদেশি ক্রিকেটার সংকটে ভোগা রাজস্থান রয়্যালসে যোগ দিয়েছেন কিউই পেসার স্কট কুগেলিন, তবে দারুণ ছন্দে থাকা মুস্তাফিজুর রহমানের কারণে তার আপাতত খেলা হচ্ছে না। দলের সাথে যোগ দিতে ভারতে পৌঁছেছে রাসি ভ্যান ডার ডুসেনও, কোয়ারেন্টাইনের কারণে তাকে পাচ্ছে না রাজস্থান।

সম্ভাব্য একাদশঃ জস বাটলার মানান ভোহরা, সাঞ্জু স্যামসন, ডেভিড মিলার, শিভাম দুবে, রিয়ান পরাগ, ক্রিস মরিস, রাহুল তেওয়াতিয়া, শ্রেয়াস গোপাল, মুস্তাফিজুর রহমান, চেতন সাকারিয়া।

পিচ ও কন্ডিশনঃ দিনের ম্যাচ হওয়ায় দুই দলের আলাদা মাথা-ব্যথার কারণ হবে দিল্লির গরম, ৪০ ডিগ্রি উত্তাপ ক্রিকেটারদের পরিক্ষা নেবে। ঐতিহ্যগত ভাবেই কিছুটা স্লো অরুণ জেটলি স্টেডিয়ামের উইকেট, এবারের আইপিএলে এখানে ২ ম্যাচ মাঠে গড়িয়েছে; দুই ম্যাচেই জয় পেয়েছে পরে ব্যাট করা দল।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে শেষ আটে বসুন্ধরা কিংস
বাংলাদেশ ক্রিকেট / সাকিবকে রেখে নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা
আন্তর্জাতিক ক্রিকেট / রাজসিক ক্লাবে এজাজ প্যাটেলকে কুম্বলের ‘ওয়েলকাম’
আন্তর্জাতিক ক্রিকেট / প্যাটেলের বিশ্বরেকর্ডের পর ৬২ রানের লজ্জায় ডুবলো নিউজিল্যান্ড
আন্তর্জাতিক ক্রিকেট / মুম্বাইয়ের ছেলে হয়ে ভারতের বিপক্ষে মুম্বাইয়েই ‘১০’ উইকেট নিলেন এজাজ
বাংলাদেশ ক্রিকেট / বাবর-আজহারের হাতে ঢাকা টেস্টের লাগাম
আন্তর্জাতিক ক্রিকেট / ১০ উইকেট নিয়ে লেকার-কুম্বলের বিশ্বরেকর্ড স্পর্শ প্যাটেলের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি