বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আনলাকি তাসকিনে হতাশায় শুরু বাংলাদেশের

প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১ | ১২:৪৩:১৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আনলাকি তাসকিনে হতাশায় শুরু বাংলাদেশের ছবি - বিসিবি
আনলাকি তাসকিনে হতাশায় শুরু বাংলাদেশের ছবি - বিসিবি

পাল্লেকেলেতে ২ ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম দিনের প্রথম সেশনে বিনা উইকেটে ৬৬ রান তুলেছে শ্রীলঙ্কা। দারুণ বোলিং করেও ফিল্ডারদের ব্যর্থতায় উইকেট বঞ্চিত হয়েছেন তাসকিন আহমেদ, সমান ৩২ রান করে অপরাজিত আছেন দিমুথ করুনারত্নে ও লাহিরু থিরিমান্নে।

পিচের আচরণে পরিবর্তন আসলেও বাংলাদেশের টিম ম্যানেজমেন্টের পরিকল্পনায় পরিবর্তন চোখে পড়েনি, টসের সময় অধিনায়ক মুমিনুল হক তৃতীয় দিন থেকে স্পিনারদের সাহায্যের বিষয়টি উল্লেখ করলেও একাদশে তার প্রভাব দেখা মেলেনি। বাদ পড়া পেসার এবাদত হোসেনের জায়গায় সুযোগ পেয়েছেন আরেক অভিষিক্ত পেসার শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কান দুই ওপেনার ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ছিলেন অতি সাবধানী, বাংলাদেশি দুই পেসার আবু জায়েদ রাহি ও তাসকিন আহমেদের শুরুটাও মন্দ ছিল না। তবে দুই বাঁহাতি ব্যাটারের কারণে পঞ্চম ওভারেই রাহিকে সরিয়ে অফ-স্পিনার মেহেদি হাসান মিরাজকে বোলিংয়ে নিয়ে আসেন টাইগার অধিনায়ক মুমিনুল হক।

২ ওভার বোলিং করিয়েই মিরাজকে সরিয়ে নেন মুমিনুল হক, এবার বোলিং আক্রমণে নিয়ে আসেন অভিষিক্ত পেসার শরিফুল ইসলামকে। ইনিংসের ১২ তম ওভারে আবু জায়েদ রাহির বলে উইকেটের পেছনে ক্যাচের জন্য রিভিউ নেন মুমিনুল হক, তবে ব্যাট-বলের কোন স্পর্শ না থাকায় বৃথা গেছে রিভিউটি।

বাংলাদেশ দলের অগোছালো পরিকল্পনা হলেও শ্রীলঙ্কার পরিকল্পনা পরিষ্কার ছিল, শুরুতে দেখেশুনে খেলে ধীরে ধীরে রানের গতি বাড়ানো। প্রথম টেস্টেও একই পরিকল্পনায় ব্যাটিং করে সফলতা দেখিয়েছেন লঙ্কান ব্যাটাররা, আজও তার ব্যতিক্রম হয়নি। বাংলাদেশের ছন্দহীন বোলিং পরিবর্তনের বিপরীতে অবিচল ছিলেন লঙ্কান দুই ওপেনার।

বাংলাদেশ উইকেট তুলে নেওয়ার প্রথম সুযোগ পায় তাসকিনের করা ২০তম ওভারে, প্রথমে মুমিনুল হক বলের লাইন মিস করে ক্যাচ নিতে ব্যর্থ হন। যদিও ক্যাচটা বেশ কঠিনই হতো, কিন্তু নাজমুল হোসেন শান্তর সেই অজুহাত দেওয়ার সুযোগ নেই। ২৮ রান করা দিমুথ করুনারত্নের সহজ ক্যাচ স্লিপে ফেলে দিয়েছেন শান্ত, তাসকিনের পাশাপাশি উইকেট বঞ্চিত বাংলাদেশ দলও।

আরও খেলার খবরঃ   শুধু হারলেই তরুণদের নিয়ে সমালোচনার বিপক্ষে বিসিবি সভাপতি

২২ তম ওভারে আবারও উইকেট তুলে নেওয়ার সুযোগ আসে বাংলাদেশের সামনে, কিন্তু আবারও মিস। এবার জীবন পান ২০ রান করা লাহিরু থিরিমান্নে, তাসকিনের বলে এবার ক্যাচটি নিতে পারেননি মেহেদি হাসান মিরাজ। জীবন পেয়ে আর কোন ভুল করেননি শ্রীলঙ্কার দুই ওপেনার, বিনা উইকেটে ৬৬ রান তুলে মধ্যাহ্ন বিরতিতে গেছেন ৩২ রান করে অপরাজিত থাকা দিমুথ করুনারত্নে ও লাহিরু থিরিমান্নে।

সংক্ষিপ্ত স্কোরঃ

শ্রীলঙ্কা ৬৬/০, ২৭ ওভার; (দিমুথ করুনারত্নে ৩২*, লাহিরু থিরিমান্নে ৩২*)।

প্রথম দিনের মধ্যাহ্ন বিরতি পর্যন্ত।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি