আবারও ব্যর্থ মিডল অর্ডার, হারের বৃত্তে হায়দ্রাবাদ

প্রকাশ: রবিবার, ১৮ এপ্রিল, ২০২১ | ০০:০১:০৪

ডেস্ক রিপোর্ট

আবারও ব্যর্থ মিডল অর্ডার, হারের বৃত্তে হায়দ্রাবাদ ছবি - আইপিএল

চেন্নাইয়ের পিচে ১৫১ রান চ্যালেঞ্জিং হলেও পাওয়ার প্লেতে ৫৭ রান তুলে সমীকরণ সহজ করে দেন ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টো। তবে ১০ উইকেট হাতে নিয়েও শেষ ৮৪ বলে ৯৪ রান করতে পারেনি সানরাইজার্স হায়দ্রাবাদ, আরও একবার ব্যর্থ তাদের মিডল অর্ডার।

জয়ের জন্য ১৫১ রানের লক্ষ্যে খেলতে নেমে দুর্দান্ত শুরু পায় সানরাইজার্স হায়দ্রাবাদ, প্রথম দুই ওভারে ৫ রান এলেও পরের ৫৪ বলের উদ্বোধনী জুটিতে ৬৭ রান তোলেন ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টো। ক্রুনাল পান্ডিয়ার বলে হিট উইকেট হওয়ার আগে ২১ বলে ৩ চার ও ৪ ছক্কায় ৪৩ রানের ইনিংস খেলেন বেয়ারস্টো, ৬ বলে ২ রান করে আউট হন মানিশ পান্ডেও।

অধিনায়ক ডেভিড ওয়ার্নার ৩৬ বলে ৩৬ রান করে হার্দিক পান্ডিয়ার সরাসরি থ্রুতে রান আউট হলে চাপে পড়ে সানরাইজার্স হায়দ্রাবাদ, ১২ বলে ১১ রান করে আউট হন ভিরাট সিংও। জয়ের পথে থাকা হায়দ্রাবাদ হঠাৎ করেই খেই হারিয়ে ফেলে, ৪ বলে ২ রান করে ড্রেসিংরুমের পথ ধরেন অভিষেক শর্মাও।

শেষ ৫ ওভারে ৪৭ রানের সমীকরণ, হাতে ৫ উইকেট। জয়ের সুযোগ ছিল দুই দলেরই, তবে ক্রুনাল পান্ডিয়ার করা ১৬তম ওভারে দুই ছক্কায় ১৬ রান নিয়ে সেই সম্ভাবনাই নিজেদের এগিয়ে নেন বিজয় শঙ্কর, তবে পরের ওভারেই মাত্র ৪ রান দিয়ে মুম্বাইকে ম্যাচে ফেরান জাসপ্রিত বুমরাহ।

১৮ তম ওভারে আবারও সরাসরি থ্রু হার্দিক পান্ডিয়ার, এবার রান আউট ৭ রান করা আব্দুল সামাদ। গোল্ডেন ডাক হয়ে ফিরেন রশিদ খান, ২৫ বলে ২৮ রান করা বিজয় শঙ্করকে জাসপ্রিত বুমরাহ সূর্যকুমার যাদবের ক্যাচ বানালে সম্ভাবনা জাগিয়েও মিডল অর্ডার ব্যাটারদের ব্যর্থতায় আরও একটি হার নিশ্চিত হয় হায়দ্রাবাদের।

শেষ ওভারে সানরাইজার্স হায়দ্রাবাদের ২ উইকেট তুলে নিয়ে মুম্বাই ইন্ডিয়ানসের টানা দ্বিতীয় জয় নিশ্চিত করেন ট্রেন্ট বোল্ট, অল্প পুঁজি নিয়েও ১৩ রানের জয় পায় মুম্বাই; এবারের আইপিএলে টানা তৃতীয় হার নিয়ে মাঠ ছাড়ে হায়দ্রাবাদ। রাহুল চাহার ১৯ রানে ৩ ও ট্রেন্ট বোল্ট ২৮ রান দিয়ে নেন ৩ উইকেট।

এর আগে টুর্নামেন্টে প্রথম অধিনায়ক হিসেবে মতো টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রোহিত শর্মা, ব্যাটিংয়ে নেমে মুম্বাই ইন্ডিয়ানসকে দারুণ শুরু এনে দেন রোহিত শর্মা ও কুইন্টন ডি কক। ২৫ বলে সমান ২ টি করে চার ও ছয়ে ৩২ রান করা রোহিত শর্মার আউটে ভাঙে ৩৯ বলে ৫৫ রানের উদ্বোধনী জুটি।

দারুণ ছন্দে থাকা সূর্যকুমার যাদব ১০ রান করে আউট হলেও ঈশান কিষাণকে নিয়ে ২৭ রান যোগ করেন ডি কক, তবে এই রান করতেই খেলেন ৩২টি বল। ৩৯ বলে ৫ চারে ইনিংস সর্বোচ্চ ৪০ রান করে আউট হন ডি কক, ঈশান কিষাণ খেলেন ২১ বলে ১২ রানের ম্যারাথন ইনিংস।

শেষ দিকে কাইরন পোলার্ডের ২২ বলে ১ চার ও ৩ ছক্কায় ৩৫ রানের অপরাজিত ইনিংসের পরেও নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫০ রানে থামে মুম্বাইয়ের ইনিংস। সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে ১৯ রান খরচায় ২ উইকেট নেন বিজয় শঙ্কর, ২ উইকেট পেয়েছেন মুজিব-উর রহমানও।

সংক্ষিপ্ত স্কোরঃ

মুম্বাই ইন্ডিয়ানস ১৫০/৫ (কুইন্টন ডি কক ৪০, কাইরন পোলার্ড ৩৫*, রোহিত শর্মা ৩২, ঈশাণ কিষাণ ১২, বিজয় শঙ্কর ২/১৯, মুজিব-উর রহমান ২/২৯, খলিল আহমেদ ১/২৪)।

সানরাইজার্স হায়দ্রাবাদ ১৩৭/১০, ১৯.৪ ওভার; (জনি বেয়ারস্টো ৪৩, ডেভিড ওয়ার্নার ৩৭, বিজয় শঙ্কর ২৮, ভিরাট সিং ১১, রাহুল চাহার ৩/১৯, ট্রেন্ট বোল্ট ৩/২৮, জাসপ্রিত বুমরাহ ১/১৪)।

প্লেয়ার অফ দ্য ম্যাচঃ কাইরন পোলার্ড।