বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আরও এক শ্রীলঙ্কান ক্রিকেটার নিষিদ্ধ

প্রকাশ: বুধবার, ২৮ এপ্রিল, ২০২১ | ১৪:৫৯:৩৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আরও এক শ্রীলঙ্কান ক্রিকেটার নিষিদ্ধ
ছবি - সংগৃহীত
আরও এক শ্রীলঙ্কান ক্রিকেটার নিষিদ্ধ ছবি - সংগৃহীত

সাম্প্রতিক সময়ে সাবেক ক্রিকেটারদের দুর্নীতি নিয়ে বেশ সোচ্চার ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি, তারই অংশ হিসেবে এবার নিষেধাজ্ঞা পেলেন শ্রীলঙ্কার সাবেক বাঁহাতি পেসার নুয়ান জয়সা। দুর্নীতির দায়ে লঙ্কান এক ক্রিকেটারকে ৬ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে আইসিসি।

গত বছর নভেম্বরে ৩টি ভিন্ন অপরাধে দোষী সাব্যস্ত হয়েছিলেন নুয়ন জয়সা, এর বাহিরে তার উপর টি-১০ লিগেও আলাদা ৩টি অভিযোগে অভিযুক্ত আছেন। যেগুলোর বিচারকার্য চলমান থাকবে বলে জানানো হয়েছে, আপাতত যে ৩টি অভিযোগ তার প্রেক্ষিতে ৬ বছরের জন্য সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে নিষিদ্ধ করা হয়েছে জয়সাকে।

আইসিসির ইন্টিগ্রিটি ইউনিটের মহাব্যবস্থাপক অ্যালেক্স মার্শাল এক বিবৃতিতে বলেন, “শ্রীলঙ্কার হয়ে ১২৫ ম্যাচ খেলা নুয়ান জয়সা নিজের ১০ বছরের ক্যারিয়ারে একাধিক দুর্নীতি বিরোধী সেশনে অংশ নিয়েছে। জাতীয় দলের কোচ হিসেবে তার উচিত ছিল রোল মডেল হিসেবে কাজ করা, কিন্তু সে নিজেই দুর্নীতির সাথে জড়িয়ে পড়েছে।”

২০১৮ সালের নভেম্বরে দুর্নীতির অভিযোগে সাময়িক ভাবে নিষিদ্ধ হয়েছিলেন নুয়ান জয়সা, আনুষ্ঠানিকভাবে রায়ের পর সাময়িক নিষিদ্ধ হওয়ার দিন থেকেই শাস্তি কার্যকর হবে। ২০১৮ সালের ৩১ নভেম্বর সাময়িক ভাবে নিষিদ্ধ করা হয় জয়সাকে, নিষেধাজ্ঞা শেষ হবে ২০২৪ সালের ৩১ নভেম্বর। মাঝের এই সময়ে তিনি কোন ধরনের ক্রিকেটীয় কার্যক্রমে অংশ নিতে পারবেন না।

গত ৫ বছরে চতুর্থ শ্রীলঙ্কান ক্রিকেটার হিসেবে নিষিদ্ধ হলে নুয়ান জয়সা, আরও ৩ অভিযোগের বিচারকার্য চলমান থাকায় নিষেধাজ্ঞা আরও বৃদ্ধি পেতে পারে লঙ্কানদের সাবেক এই বাঁহাতি পেসারের।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
সময়সূচী / ২৪ অক্টোবর : খেলাপ্রেমীদের আজ যেন ঈদ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি