ইউরোপিয়ান সুপার লিগ: জরুরি বৈঠকের ডাক ইংল্যান্ড অধিনায়ক জর্ডান হ্যান্ডারসনের

প্রকাশ: মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১ | ২০:৩৩:৪১

ডেস্ক রিপোর্ট

ইউরোপিয়ান সুপার লিগ: জরুরি বৈঠকের ডাক ইংল্যান্ড অধিনায়ক জর্ডান হ্যান্ডারসনের ছবিঃ সংগৃহীত।

ইউরোপিয়ান সুপার লিগ’ কান্ডে রীতিমতো স্তব্দ ফুটবল বিশ্ব। ইউরোপের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থাকে বুড়ো আঙুল দেখিয়ে স্পেন, ইংল্যান্ড ও ইতালির শীর্ষ বারো ক্লাবের ‘বিদ্রোহী’ লিগের সমালোচনায় মুখর ক্রীড়া দুনিয়া। সাবেক থেকে বর্তমান সব ফুটবলাররাই মুখ খুলছে ইউরোপিয়ান ফুটবলের নতুন পালাবদল নিয়ে। 

বর্তমান পরিস্থিতিতে খেলোয়াড়দের ভবিষ্যৎ নিয়ে কথা বলতে আজ ইংলিশ প্রিমিয়ার লিগের সব ক্লাবের অধিনায়কদের নিয়ে জরুরি বৈঠকের ডাক দিয়েছে ইংল্যান্ড ও লিভারপুলের অধিনায়ক জর্ডান হেন্ডারসন। ইংল্যান্ডের প্রভাবশালী গণমাধ্যম ডেইলি মেইল এমন সংবাদই প্রকাশ করেছে।

ছবিঃ ইন্টারনেট

ধারণা করা হচ্ছে, উয়েফাকে উপেক্ষা করে ইংলিশ শীর্ষ ক্লাবগুলোর ‘বিদ্রোহী’ লিগে খেলোয়াড়দের ভবিষ্যৎ নিয়ে সব ক্লাবের অধিনায়কদের সঙ্গে আলোচনা করবেন লিভারপুল কাপ্তান। এর আগে বৈশ্বিক করোনা ভাইরাসে সৃষ্ট ইংলিশ ফুটবলারদের এনএইচএস সমস্যাও জোরালো ভূমিকা পালন করেছিলেন ৩২ বছর বয়সী এই ফুটবলার। লিভারপুল অধিনায়ক জর্ডান হেন্ডারসনকে দীর্ঘদিন ধরে শীর্ষস্থানীয় ইংলিশ ফুটবলারদের মধ্যে বেশ বিশ্বস্ত ও সম্মানিত ব্যক্তিত্ব হিসাবে দেখা হয়।

এদিকে মঙ্গলবার জার্মান ভিত্তিক প্রকাশনা বিল্ড জানিয়েছে, প্রস্তাবিত নতুন ‘ইউরোপিয়ান সুপার কাপ’ নিয়ে সাবেক ফুটবলার ও সমর্থকদের প্রচন্ড ক্ষোভের মুখে পড়েছে ইংলিশ ক্লাব লিভারপুল। এই অবস্থায় মার্সেসাইডের জনপ্রিয় ক্লাবটি সুপার লীগ প্রকল্পটি সম্পর্কে ‘ক্রমশ সন্দেহজনক’ বোধ করছে।