ইউরোপিয়ান সুপার লিগ: ‘বিদ্রোহী’ লিগের বিরুদ্ধে একাট্টা লিভারপুল ফুটবলাররা

প্রকাশ: বুধবার, ২১ এপ্রিল, ২০২১ | ০৩:০০:০২

ডেস্ক রিপোর্ট

ইউরোপিয়ান সুপার লিগ: 'বিদ্রোহী' লিগের বিরুদ্ধে একাট্টা লিভারপুল ফুটবলাররা ছবিঃ ফেসবুক

ইউরোপিয়ান সুপার লিগের আনুষ্ঠানিক ঘোষণা আসার পর প্রতিক্রিয়ার ঝড় উঠেছে ফুটবল বিশ্বে। সাবেক থেকে বর্তমান ফুটবলার, সমর্থক এমনকি বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরাও বিতর্কিত এই টুর্নামেন্টের তীব্র সমালোচনা করছেন। 

আজ সমর্থকদের তীব্র অসন্তোষের মুখে ‘বিদ্রোহী’ এই প্রতিযোগিতা থেকে নিজেদের নাম প্রত্যাহারের প্রস্তুতি নেওয়ার কথা জানায় ইংলিশ ক্লাব চেলসি। অল ব্লুজদের দেখানো পথে একই সিদ্ধান্তের কথা জানায় ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি। এরই মধ্যে নিজের পদ ছাড়ার ঘোষণা দিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের প্রধান নির্বাহী চেয়ারম্যান উড এডওয়ার্ড।

দুই ইউনাইটেড ও চেলসি ছাড়াও ইউরোপিয়ান সুপার লিগের প্রতিষ্ঠাতা সদস্যদের মধ্যে আছে ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। সাবেক ফুটবলার থেকে সমর্থকদের রোষানলে বাদ পড়ছে না মার্সসসাইডের জনপ্রিয় ক্লাবটিও।

ছবিঃ ইন্টারনেট

বর্তমান পরিস্থিতিতে দলের খেলোয়াড়দের অবস্থান জানতে আজ জরুরি বৈঠকের ডাক দেন অলরেড কাপ্তান জর্ডান হেন্ডারসন। বৈঠকে বিতর্কত একাট্টা এই প্রতিযোগিতার বিরুদ্ধে নিজেদের অবস্থানের কথা জানায় লিভারপুল ফুটবলাররা। দলের পক্ষে থেকে নিজের টুইটার পাতায় এমনটাই জানান অধিনায়ক জর্ডান হেন্ডারসন। ৩০ বছর বয়সী ইংলিশ স্ট্রাইকার লিখেছেন,

আমরা এটি পছন্দ করছি না এবং আমরা এটি হোক তা চাইও না। এটিই আমাদের সবার সম্মিলিত অবস্থান। এই ফুটবল ক্লাব এবং এর সমর্থকদের প্রতি আমাদের প্রতিশ্রুতি নিরঙ্কুশ এবং নিঃশর্ত।

ইউ উইল নেভার ওয়াক অ্যালোন”