বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

এইবারকে হারিয়ে লিভারপুলের বিপক্ষে মাঠে নামার রসদ পেল রিয়াল মাদ্রিদ

প্রকাশ: রবিবার, ৪ এপ্রিল, ২০২১ | ০২:৪৯:৪৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

এইবারকে হারিয়ে লিভারপুলের বিপক্ষে মাঠে নামার রসদ পেল রিয়াল মাদ্রিদ
ছবিঃ ফেসবুক
এইবারকে হারিয়ে লিভারপুলের বিপক্ষে মাঠে নামার রসদ পেল রিয়াল মাদ্রিদ ছবিঃ ফেসবুক

আগামী বুধবার ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে শেষ আটে ইংলিশ জায়ান্ট লিভারপুলের বিপক্ষে মাঠে নামবে প্রতিযোগিতার সফলতম দল রিয়াল মাদ্রিদ। তার মাত্র তিন দিন পরই স্প্যানিশ লা লিগায় এল ক্লাসিকোয় বার্সেলোনার মুখোমুখি হবে জিনেদিন জিদানের দল।

মৌসুমের ব্যস্ততম সপ্তাহের পূর্বে আজ রাতে এইবারের বিপক্ষে নিজেদের ঝালিয়ে নেওয়ার শেষ সুযোগ পায় লস ব্লাংকোসরা। ঘরের মাঠে এইবারকে হারিয়ে যেন লিভারপুলের বিপক্ষে মাঠে নামার রসদও যুগিয়ে নিলো জিনেদিন জিদানের দল।

বুধবার আলফ্রেড ডি স্টেফানো স্টেডিয়ামে লা লিগায় এইবারকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। মার্কো আসেনসিওর নৈপুণ্যে এগিয়ে যাওয়ার পর মাদ্রিদের হয়ে ব্যবধান বাড়ান করিম বেনজেমা।

ঘরের মাঠে দুর্বল এইবারের বিপক্ষে শুরু থেকেই একচেটিয়া আধিপত্য বজায় রাখলেও রিয়াল মাদ্রিদের গোল পেতে অপেক্ষা করতে হয় বিরতির আগ পর্যন্ত। ৪১তম মিনিটে মাঝমাঠে প্রতিপক্ষের ভুলে বল পেয়ে মার্কো অ্যাসেনসিওকে বাড়ান ব্রাজিলিয়ান মিডফিল্ডার ক্যাসিমেরো। ডি-বক্সের থেকে পড়ে গিয়েও জাল খুঁজে পান স্প্যানিশ এই মিডফিল্ডার।

ছবিঃ ফেসবুক

দ্বিতীয়ার্ধে বৃষ্টিভেজা মাঠে কিছুটা এলোমেলো ফুটবল খেলে স্বাগতিকরা। ম্যাচের ৬২তম মিনিটে গোলরক্ষক থিবো কর্তোয়ার ভুলে গোলও খেতে বসেছিল রিয়াল মাদ্রিদ। তবে শেষ মুহুর্তের স্লাইড করে রক্ষা করেন বেলজিয়ান এই গোলকিপার।

১০ মিনিট পরই ব্যবধান বাড়ায় স্বাগতিকরা। বাঁ দিক থেকে ভিনিসিয়াস জুনিয়রের ক্রসে হেডে গোলটি করেন করিম বেনজেমা। চলতি মৌসুমে তার মোট গোল হলো ১৮টি। ২৩ গোল নিয়ে তালিকার শীর্ষে লিওনেল মেসি। সমান ১৯টি করে গোল জেরার্দ মোরেনো ও লুইস সুয়ারেজের।

এই নিয়ে রিয়াল মাদ্রিদের জার্সিতে এবারই প্রথম সব ধরনের প্রতিযোগিতায় টানা সাত ম্যাচ গোল করলেন ফরাসি এই ফরোয়ার্ড। স্প্যানিশ লা লিগাত সর্বশেষে ৪ ম্যাচে গোল করেছেন ৬টি।

ছবিঃ ফেসবুক

বাকিসময় দুদলই বেশকিছু সুযোগ তৈরি করেও ব্যবধান বাড়াতে ব্যর্থ হয়। ফলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের শিষ্যরা।

আরও খেলার খবরঃ   ভিয়ারিয়ালকে হারিয়ে পাঁচ পয়েন্টে এগিয়ে গেলো অ্যাথলেটিকো মাদ্রিদ

এই জয়ে ২৯ ম্যাচে ১৯ জয় ও ৬ ড্রয়ে ৬৩ পয়েন্ট নিয়ে বার্সাকে টপকিয়ে সাময়িক সময়ের জন্য দুইয়ে ওঠে এসেছে বর্তমান চ্যাম্পিয়নরা। তিনে নেমে যাওয়া বার্সেলোনার পয়েন্ট ৬২। এক ম্যাচ কম খেলা সমান ২৮ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে দিয়েগো সিমেওনির অ্যাথলেটিকো মাদ্রিদ।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি