বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

এবারের শিক্ষাটা পরেরবার কাজে লাগাবে বাংলাদেশ

প্রকাশ: বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১ | ১৭:০৩:৫২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

এবারের শিক্ষাটা পরের বার কাজে লাগাবে বাংলাদেশ
ছবি - আইসিসি/টুইটার
এবারের শিক্ষাটা পরের বার কাজে লাগাবে বাংলাদেশ
ছবি - আইসিসি/টুইটার

দিন যায়, মাস যায়, পেরিয়ে যায় বছরও। তবে বাংলাদেশের শেখাটা যেন শেষই হয় না, শেখাটা খারাপ কিছু নয়; কারণ আন্তর্জাতিক ক্রিকেটে ধারাবাহিক ভাবে ভালো করতে হলে প্রতিদিনই শিখতে হয়। তবে সেই শেখাটা কাজে না লাগাতে পারাটাই সবচেয়ে বড় ব্যর্থতা।

আমরা শিখছি, পরবর্তী সিরিজে সেটা কাজে লাগানো হবে। যে কোন সিরিজে হারের পর বাংলাদেশের অধিনায়কদের নিয়মিত উত্তর এটা, এবারও তার ব্যতিক্রম কিছুই শোনা গেল না। ইঞ্জুরির কারণে খেলতে পারেননি নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, ভারপ্রাপ্ত অধিনায়কের কণ্ঠ থেকেও একই গান শোনা গেল।

বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য কমে নেমে যায় ১০ ওভারে, টস জয়ে শুরুটা বাংলাদেশের হলেও সেই সফলতা দ্রুতই মিলিয়ে গেছে বোলার-ফিল্ডারদের ব্যর্থতায়। নিউজিল্যান্ড সফরে যে কয়টাতে বাংলাদেশ দল ধারাবাহিকতা দেখাতে পেরেছে তার মধ্যে অন্যতম মিস ফিল্ডিং, প্রতি ম্যাচের মতো আজও পিচ্ছিল ছিল টাইগাদের হাত।

সেই সুযোগটা বেশ ভালো ভাবেই কাজে লাগিয়েছে অ্যালেন ফিনরা, নির্ধারিত ১০ ওভারে ১৪১ রানের সংগ্রহ পায় নিউজিল্যান্ড। জবাবে হার এড়ানো কিংবা লক্ষ্যের কাছাকাছি যাওয়া তো দূরের কথা, ১০ ওভারও খেলতে পারেননি টাইগার ব্যাটসম্যানরা; ফিন অ্যালেনের করা ৭১ রান টপকে ৭৬ করতে সক্ষম হয় বাংলাদেশ।

এই ম্যাচ কিংবা সফর থেকে শেখার কি আছে সেটা বাংলাদেশ দলই ভালো বলতে পারবে, তবে ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাস জানিয়েছেন তারা শিখছেন এবং সেটা পরবর্তীতে কাজে লাগাবেন। তবে হারের কারণ হিসেবে ব্যাটিং-ফিল্ডিংকেই দায়ী করেছেন লিটন, “ব্যাটিং ও ফিল্ডিংয়ে আমরা ভালো করতে পারছি না। এটার মাশুলই গুনতে হয়েছে।”

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে লিটন দাস বলেন, “আমরা মূলত উপমহাদেশের উইকেটে খেলে অভ্যস্ত। কিন্তু এটাও জানতে হবে বাউন্সি উইকেটে কিভাবে খেলতে হয়, আমরা শিখছি। শিখছি এখানকার উইকেট ও কন্ডিশনে কীভাবে খেলতে হয়, আশা করি পরেরবার ভালো করবো।”

আরও খেলার খবরঃ   অনুশীলনের জন্য সরকারের অনুমতি পেলো তামিমরা

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মার্কার প্রতিবেদন ফাঁস, মেসি নয় ব্যালন ডি অর পাচ্ছেন রবার্ট লেওয়ানডস্কি!
ক্লাব ফুটবল / ডিপাইয়ের পেনাল্টি মিসে পুঁচকে ভায়েকানোর মাঠেও হার বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / একাদশ নির্বাচন নিয়েই প্রশ্ন তামিম ইকবাল ও সালাউদ্দিনের
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে লজ্জা দেওয়া স্কটল্যান্ডকে হারিয়ে ইতিহাস নামিবিয়ার
অ্যাথলেটিক্স / বঙ্গবন্ধু ৫ম আর্টিস্টিক জিমন্যাস্টিকস এর উদ্বোধন
আন্তর্জাতিক ফুটবল / মিশরের জাতীয় শিক্ষাব্যবস্থায় যুক্ত হয়েছে সালাহ’র নাম!
আন্তর্জাতিক ক্রিকেট / অসহায় নাসুম বলেই ফেললেন, ‘আমাদের দ্বারা হচ্ছে না’
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি