বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

এবার ৮ বছরের জন্য নিষিদ্ধ লংকান ক্রিকেটার

প্রকাশ: সোমবার, ১৯ এপ্রিল, ২০২১ | ১৮:০৩:৫৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

এইতো কদিন আগে দুর্নীতির দায়ে ৮ বছরের জন্য নিষিদ্ধ হলেন জিম্বাবুইয়ান লিজেন্ড ও সাবেক বাংলাদেশ কোচ হিথ স্ট্রিক। এবার ঠিক একই ধরনের দুর্নীতির দায়ে নিষিদ্ধ হলেন লঙ্কান অলরাউন্ডার দিলহারা লোকুহেত্তিগে।

আজ এক বিজ্ঞপ্তিতে এই ক্রিকেটারের নিষেধাজ্ঞার বিষটি জানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। দুর্নীতি বিরোধি আইনের ৩ টি ধারা ভাঙার প্রমান মিলেছে তার বিপক্ষে।

আইসিসির দুর্নীতি বিরোধী ইউনিটের পরিচালক জানান, “লঙ্কানদের পক্ষে আন্তর্জাতিক ক্রিকেট খেলা দিলহারা আইসিসির দুর্নীতি বিরোধী শিক্ষা কার্যক্রমের অংশ নিয়েছিলেন। তিনি জানতেন এগুলো নিয়ম বহির্ভূত। তবুও তিনি এমন কর্মকান্ডে জড়িয়েছেন।”

নিষেধাজ্ঞার বিষয়ে আইসিসি জানিয়েছে, ২০১৭ সালে সংযুক্ত আরব আমিরাতে একটি লঙ্কান দলের হয়ে ম্যাচ পাতানো কর্মকান্ডের সাথে জড়িত ছিলেন দিলহারা। এছাড়াও নানাবিধ কুকর্মের প্রমান মিলেছে তার বিপক্ষে।

২০১৯ সালে প্রাথমিক ভাবে তার বিপক্ষে আনা দুর্নীতির প্রমাণ মিললে সকল ধরনের ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ ছিলেন এই অলরাউন্ডার। অবশেষে আজ এসেছে চূড়ান্ত রায়। সকল প্রমাণ মিলে যাওয়ায় তাকে ৮ বছরের জন্য নিষেধাজ্ঞা দিয়েছে আইসিসি। ২০১৯ সাল থেকে সাময়িক নিষিদ্ধ থাকায় তার নিষেধাজ্ঞার মেয়াদ ওই সময় থেকেই গননা হবে।

এই অলরাউন্ডার শ্রীলংকার হয়ে নয়টি ওয়ানডে এবং দুইটি টি-টোয়েন্টি ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন। ২০১৬ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন লোকুহেত্তিগে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মারমুখী সমর্থকদের ‘সামাজিক সমস্যা’ বললেন বার্সা কোচ!
আন্তর্জাতিক ক্রিকেট / বাবর আজমের বিরুদ্ধে আবারও বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
বাংলাদেশ ফুটবল / ক্যাম্পে যোগ দিলেন আরও তিন ফুটবলার, তবুও অপেক্ষায় লেমোস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি