বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

এমন অবিশ্বাস্য কীর্তি, অথচ জানতেনই না হার্শাল প্যাটেল!!

প্রকাশ: শনিবার, ১০ এপ্রিল, ২০২১ | ১৫:০২:৫৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

এমন অবিশ্বাস্য কীর্তি, অথচ জানতেনই না হার্শাল প্যাটেল!!
ছবিঃ সংগৃহীত
এমন অবিশ্বাস্য কীর্তি, অথচ জানতেনই না হার্শাল প্যাটেল!! ছবিঃ সংগৃহীত

মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আইপিএল ২০২১-এর উদ্বোধনী ম্যাচে ২৭ রানে ৫ উইকেট নিয়েছেন দিল্লি থেকে আরসিবিতে যোগ দেওয়া হার্শাল প্যাটেল। পোলার্ডের উইকেট নিয়ে ছুয়েছেন ৫০ আইপিএল উইকেটের মাইলফলক। এর আগে ইশানের উইকেট নিয়ে ছুয়েছেন ১০০ টি-টোয়েন্টি উইকেটের মাইলফলক।

ম্যাচে ৫ উইকেট নিয়ার মধ্য দিয়ে ৮ বছর পর ৫ উইকেট পেল কোনও আরসিবি বোলার। মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে দলকে জেতানোর পাশাপাশি ম্যাচের সেরাও হয়েছেন তিনি।

শুধু তাই নয় এই ৫ উইকেট নিয়ে দারুণ এক কীর্তিও গড়েছেন হার্শাল। আইপিএলের ১৪ বারের ইতিহাসে এখন পর্যন্ত কোন বোলার মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে পাঁচ উইকেট সংগ্রহ করতে পারেনি। এমন বিরল রেকর্ড ভেঙে দিয়েছেন তিনি।

অথচ এই রেকর্ডের কথা জানতেনই না এই ৩০ বছর বয়সী পেসার। তিনি বলেন, “এই তথ্য আমার আসলে জানা ছিল না। যে ছন্দটা ছিল সেটাই কাজে লাগানোর চেষ্টা করেছিলাম। আইপিএলে ৯৮টা ম্যাচ খেলার পর এটাই আমার প্রথম পাঁচ উইকেট শিকার। মুম্বাইয়ের মতো দলের বিরুদ্ধে সেটা পাওয়া অবশ্যই বিশেষ অনুভূতি। তবে এখনও ইয়র্কার নিয়ে কাজ করতে হবে। ম্যাচের যে কোনও সময় বোলিং করার দক্ষতা অর্জন করতে হবে।”

কোহলির দলে খেলতে পেরে খুশি হার্শাল, “কেনার সময়েই বলা হয়েছিল যে আমাকে নিয়ে নির্দিষ্ট কিছু পরিকল্পনা রয়েছে ওদের। আমাকে শেষের দিকে বোলিং করানো হতে পারে। যে বিশ্বাস আমার উপরে দেখানো হয়েছে তাতে আমি প্রচণ্ড খুশি।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / যে কারণে মারিও লেমোসকে বেছে নিয়েছে বাফুফে
ক্লাব ফুটবল / ২০২৭ পর্যন্ত বার্সেলোনাতেই থাকছেন আনুস ফাতি
বাংলাদেশ ক্রিকেট / সাকিব-রিয়াদের ব্যাটে পিএনজির বিপক্ষে টাইগারদের পুঁজি ১৮১
বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি