বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

এল চিরিংগুইতা’র মুখোমুখি পেরেজ: যা বলেছেন সাম্প্রতিক ট্রান্সফার ইস্যুতে

প্রকাশ: মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১ | ১৩:২৪:৩১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

এল চিরিংগুইতা’র মুখোমুখি পেরেজ: যা বলেছেন সাম্প্রতিক ট্রান্সফার ইস্যুতে
ছবিঃ সংগৃহীত।
এল চিরিংগুইতা’র মুখোমুখি পেরেজ: যা বলেছেন সাম্প্রতিক ট্রান্সফার ইস্যুতে ছবিঃ সংগৃহীত।

গতকালই ঘটে গেল ইউরোপিয়ান ফুটবলের ইতিহাসের সবচেয়ে যুগান্তকারী ঘটনা। ইউরোপের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা উয়েফাকে বুড়ো আঙুল দেখিয়ে শীর্ষ বারো ক্লাব ফুটবল বাণিজ্যিকীকরণের চূড়ান্ত রুপ ‘ইউরোপিয়ান সুপার লিগ’ আয়োজন করার একযোগে ঘোষণা দিয়েছে। যার নেপথ্যের কারিগর রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ফ্লোরিন্টিনো পেরেজ। 

লস ব্লাংকোসদের টানা চারবার ও সবমিলিয়ে পাঁচ-বারের নির্বাচিত প্রেসিডেন্ট ফ্লোরিন্টিনো পেরেজের নেতৃত্বে ইউরোপিয়ান ফুটবলের পালাবদল শুরু হয়েছে। আজ স্প্যানিশ গণমাধ্যম ‘এল চিরিংগুইতা’র সঙ্গে দীর্ঘ সাক্ষাৎকারে ‘ইউরোপিয়ান সুপার লিগ’ কি কেন কিভাবে এবং এই প্রতিযোগিতার ভবিষ্যৎ ও প্রতিবন্ধকতা নিয়ে বেশ খোলামেলা কথা বলেন ফ্লোরিন্টিনো পেরেজ। এসময় রিয়াল মাদ্রিদ দলের সাম্প্রতিক সময়ের ট্রান্সফার নানা বিষয়েও কথা বলেন তিনি।

মৌসুমের শুরুটা ভালো না হলেও বর্তমানে বেশ দুর্দান্ত পারফরম্যান্স করছে রিয়াল মাদ্রিদ দলের ব্রাজিলিয়ান উইংগার ভিনিসিয়াস জুনিয়র। এবার ২০ বছর বয়সী এই ফুটবলারের প্রথম লেগের দুর্দান্ত পারফরম্যান্সের উপর ভর করে ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে শেষ চারে উঠেছে প্রতিযোগিতার সফলতম দলটি। যদিও মৌসুমের শুরুতে তরুণ এই ফুটবলারের ফিনিশিং নিয়ে যথেষ্ঠ সমালোচনা উঠে।

ছবিঃ ইন্টারনেট

গুঞ্জন উঠে, আগামী মৌসুমে ভিনিসিয়াসকে নাকি বিক্রি করে দেওয়া পরিকল্পনাও করে রিয়াল মাদ্রিদ।তবে এসব গুঞ্জনই উড়িয়ে দিয়েছেন রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট। ফ্লোরিন্টিনো পেরেজের দাবি, ভিনিসিয়াস বিক্রির জন্য নয়।

“ভিনিসিয়াস বিক্রির জন্য নয়। আপনি তাকে কিনতে পারবেন না, এমনকি আপনি তাকে স্পর্শও করতে পারবেন না।”

ব্যক্তিগত পারফরম্যান্সে দুর্দান্ত হলেও দলগতভাবে জুভেন্টাসে সময়টা ভালো যাচ্ছে না রিয়াল মাদ্রিদ দলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ক্রিশ্চিয়ানো রোনালদো। চ্যাম্পিয়নস লিগ জয়ের যে স্বপ্ন বুনে তুরিনোতে পাড়ি দিয়েছিলেন রোনালদো, তিন বছর চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল না খেলেই খালি ফিরতে হয় পর্তুগিজ যুবরাজকে।

ছবিঃ ইন্টারনেট

তাই গুঞ্জন ভাসে, পুরোনো ক্লাব রিয়াল মাদ্রিদে নাকি ফিরতে পারেন জুভেন্টাস ফরোয়ার্ড। রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্টও নাকি দলের ইতিহাসের সেরা খেলোয়াড়ের প্রত্যাবর্তনে সবধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ফ্লোরিন্টিনো পেরেজ উড়িয়ে দিয়েছেন এই ধরনের গুঞ্জনও!

“ক্রিশ্চিয়ানোকে আমি ভালোবাসি। আমাদের মাঝে মিউচুয়াল রেস্পেক্ট আছে। কিন্তু এটি অসম্ভব। সে ফিরবে না। সে এখনও জুভেন্টাসের খেলোয়াড়।”

ছবিঃ ইন্টারনেট

রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট কথা বলেছেন বরুশিয়া ডর্টমুন্ড তারকা আর্লিং হ্যালান্ডকে নিয়েও। বেশ কয়েকদিন আগেই নরওয়েজিয়ান বিস্ময়বালকের সম্ভব্য ট্রান্সফার বিষয়ে কথা বলতে বার্নাব্যু- এর ট্রেনিং গ্রাউন্ড পরিদর্শন করেন আর্লিং হ্যালান্ডের এজেন্ট মিনো রাইওলা ও তার বাবা। এই প্রসঙ্গে ফ্লোরিন্টিনো পেরেজ বলেন,

“আর্লিং হ্যালান্ডের বাবা আমাদের মাদ্রিদের বার্নাব্যু মিউজিয়াম পরিদর্শন করেছেন। তাদের সবারই বরাবরের মত একই ধরনের প্রতিক্রিয়া ছিল, এর আগে আর কখনও দেখেনি। আর্লিং হ্যাল্যান্ড এবং কিলিয়ান এমবাপ্পে দু’জন দুর্দান্ত খেলোয়াড়, তবে ক্রিশ্চিয়ানো এবং মেসি যা করেছে তা অবিশ্বাস্য।”

ফ্লোরিন্টিনো পেরেজ এড়িয়ে যাননি দলের কাপ্তান সার্জিও রামোসের বিষয়। আগামী জুনেই রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে স্প্যানিশ এই ডিফেন্ডারের।

ছবিঃ ইন্টারনেট

তবে এখনও বিশ্বকাপজয়ী এই ডিফেন্ডারের সঙ্গে নতুন চুক্তি করেনি লস ব্লাংকোসরা। গুঞ্জন জোরালো হচ্ছে, মৌসুম শেষে রিয়াল মাদ্রিদের ডেরা ছেড়ে নতুন ক্লাবে যোগ দিতে পারেন অভিজ্ঞ এই ডিফেন্ডার। এই বিষয়ে রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট বলেন,

“আমি সার্জিও রামোসকে ভালবাসি, কিন্তু আমরা রিয়াল মাদ্রিদে খুব খারাপ আর্থিক পরিস্থিতিতে আছি। কেউ এই ক্লাবে আর অর্থ রাখে না।সে কি ক্লাব ছাড়বে? আমি সেটা বলছি না… অনেক কিছুই ঘটতে পারে। আমরা মৌসুম শেষে এটি সম্পর্কে চিন্তা করবো।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
ক্লাব ফুটবল / ‘লে ক্লাসিক’ডার্বিঃ পিএসজি বনাম অলিম্পিক মার্শেই!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি