করোনা আতঙ্ক | দেশে ফিরতে চার্টার্ড ফ্লাইট চান ক্রিস লিন

প্রকাশ: মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১ | ১২:৩৩:১৭

ডেস্ক রিপোর্ট

করোনা আতঙ্ক | দেশে ফিরতে চার্টার্ড ফ্লাইট চান ক্রিস লিন ছবি - সংগৃহীত

ভারতে ক্রমবর্ধমান করোনা প্রকোপে চিন্তিত হয়ে পড়েছে ক্রিকেটাররা, বিশেষ করে অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। এরই মধ্যে ঝুঁকি এড়াতে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে দেশে ফিরে গেছেন অ্যান্ড্রু টাই, কেন রিচার্ডসন ও অ্যাডাম জাম্পা। এবার দেশে ফেরার জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে চার্টার্ড ফ্লাইটের জন্য আবেদন জানিয়েছেন ক্রিস লিন।

আইপিএল থেকে প্রাপ্ত ১০ শতাংশ টাকা ক্রিকেট অস্ট্রেলিয়াকে দিতে হয় ক্রিকেটারদের, এবার সার্বিক দিক বিবেচনা করে সেই টাকায় চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করে দেওয়ার জন্য বোর্ডের কাছে আবেদন জানিয়েছেন ক্রিস লিন। তিনি এক সাক্ষাৎকারে বলেন, “আমরা আইপিএল খেললে অস্ট্রেলিয়া বোর্ড যে চুক্তির ১০ শতাংশ টাকা পায়, সেই টাকায় ব্যক্তিগত বিমানের ব্যবস্থা করা সম্ভব কি-না জানতে চেয়েছি বোর্ডের কাছে।”

মূলত দেশে ফেরার নিশ্চয়তা পেতেই এমন আবেদন জানিয়েছেন মুম্বাই ইন্ডিয়ানসের এই ব্যাটার, “আমি জানি অন্য অনেকের থেকে আমরা ভালো আছি। কিন্তু প্রচণ্ড কঠিন জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকতে হচ্ছে আমাদের, পরের সপ্তাহে হয়তো টিকাও পেয়ে যাবো। ব্যক্তিগত বিমান হলে যদি সরকার আমাদের ঢুকতে দেয়, আমি কোনও সংক্ষিপ্ত রাস্তা নেওয়ার কথা বলছি না। সব নিয়ম জেনেই আমরা সই করেছি, তবে প্রতিযোগিতা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে বাড়ি ফিরে যেতে পারলে ভাল হয়।”

ক্রিস লিনের উদ্বিগ্ন হওয়াটা অমূলক কিছু নয়, ভারতের করোনা প্রাদুর্ভাবের কারণে ইংল্যান্ডসহ বেশকিছু দেশ বিমান চলাচল বন্ধ ঘোষণা করেছে। শুধু তাই-ই নয়, দেশটিকে লাল তালিকায় যুক্ত করা হয়েছে, যে কারণে ভারত থেকে সেই দেশটিতে কেউ প্রবেশ করতে পারবে না। যদিও অস্ট্রেলিয়া এখনো সেরকম কঠিন সিদ্ধান্ত না নিলেও ভবিষ্যতে যে নেওয়া হবে না তার কোন নিশ্চয়তা নেই।

গত ২৪ ঘন্টায় ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ২৭ হাজার রোগি, মৃত্যু হয়েছে প্রায় ৩ হাজার মানুষের। যদিও আইপিএল স্থগিতের কোন পরিকল্পনা নেই ভারতীয় ক্রিকেট বোর্ডের, তবে বিদেশি ক্রিকেটাররা কিছুটা হলেও করোনা আতঙ্কে ভুগছেন। ক্রিস লিনের আবেদনের এখনও কোন উত্তর দেয়নি ক্রিকেট অস্ট্রেলিয়া, সিএ তাকিয়ে আছে দেশটির সরকারের সিদ্ধান্তের উপরে।