বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কলকাতাকে হারের বৃত্তে আটকে রেখে জয়ে ফিরলো রাজস্থান

প্রকাশ: রবিবার, ২৫ এপ্রিল, ২০২১ | ০২:৩৪:৩৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

কলকাতাকে হারের বৃত্তে আটকে রেখে জয়ে ফিরলো রাজস্থান
ছবি - আইপিএল
কলকাতাকে হারের বৃত্তে আটকে রেখে জয়ে ফিরলো রাজস্থান ছবি - আইপিএল

টানা ৩ ম্যাচে হারের তিক্ত অভিজ্ঞতা নিয়ে মাঠে নামে কলকাতা নাইট রাইডার্স, মাঠে নামার আগে ইতিবাচক ও আক্রমণাত্মক ক্রিকেট খেলার কথাই জানিয়েছিলেন নাইটদের অধিনায়ক ইয়ন মরগান। কিন্তু মাঠে তার ছিটেফোঁটাও দেখা মিলেনি, উল্টো নেতিবাচক ব্যাটিংয়ে জুটেছে আরও একটি হার।

কলকাতার দেওয়া ১৩৪ রানের জবাবে ৯ বল ও ৬ উইকেট হাতে রেখে জয় পেয়েছে টুর্নামেন্টে পঞ্চম ম্যাচে দ্বিতীয় জয় পাওয়া দল রাজস্থান রয়্যালস। কাজটা অনেকটাই সেরে রেখেছিলো রাজস্থান রয়্যালসের মুস্তাফিজুর রহমান, ক্রিস মরিসরা, মুম্বাইয়ের রান বন্যার উইকেটে কলকাতাকে ১৩৩ রানে আটকে রেখেছিলো তারা।

জবাব দিতে নেমে ৫ রান করেই বরুণ চক্রবর্তীর বলে ফিরেন ওপেনার জস বাটলার, একবার জীবন পাওয়া আরেক ওপেনার যশস্বী জয়সোয়ালের ব্যাট থেকে আসে ২২ রানের ইনিংস। তবে রাজস্থানের জয় নিশ্চিত হয় তৃতীয় উইকেটে অধিনায়ক সাঞ্জু স্যামসন ও শিভাম দুবের ৪৫ রানের জুটিতে, শিভাম দুবে করেন ২২ রান।

রাহুল তেওয়াতিয়া ৫ রান করে আউট হলেও ডেভিড মিলারকে নিয়ে দ্বিতীয় জয় নিয়েই মাঠ ছাড়েন সাঞ্জু স্যামসন, গড়েন ৩৪ রানের অবিচ্ছিন্ন জুটি। সাঞ্জু স্যামসন ৪১ বলে ২ চার ও ১ ছয়ে ৪২ রানে অপরাজিত থাকেন, ডেভিড মিলারের ব্যাট থেকে আসে ২৩ বলে অপরাজিত ২৪ রানের ইনিংস। কলকাতা নাইট রাইডার্সের হয়ে ৩২ রান দিয়ে ২ উইকেট নেন বরুণ চক্রবর্তী, ১টি করে উইকেট পেয়েছেন শিভাম মাভি ও প্রসিধ কৃষ্ণ।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নেতিবাচক ব্যাটিংয়ের মহড়া দেয় কলকাতা নাইট রাইডার্স, ২৪ রানের উদ্বোধনী জুটিতে খেলেন ৩৪ টি বল। ১৯ বলে ১১ রান করে শুভমান গিল রান আউটে কাটা পড়লেও সেই চাপ থেকে বের হতে পারেননি নিতিশ রানা, সুনীল নারাইনরা। চেতন সাকারিয়ার বলে আউট হওয়ার আগে নিতিশ রানা করেন ২৫ বলে ২২ রান, সুনীল নারাইনের ব্যাট থেকে আসে ৭ বলে ৬ রানের ইনিংস।

কোন বল না খেলেই শূন্য রানে রান আউটে ফিরেন অধিনায়ক ইয়ন মরগান, রাহুল ত্রিপাঠী কিছুটা চেষ্টা করেছেন। ২৬ বলে ১ চার ও ২ ছক্কায় ৩৬ রান করা ত্রিপাঠীকে ফেরান টাইগার পেসার মুস্তাফিজুর রহমান, আন্দ্রে রাসেল, দিনেশ কার্তিকরা পরিস্থিতির দাবী মেটাতে না পারায় ১৩৩ রানেই থামে কলকাতার ইনিংস।

আরও খেলার খবরঃ   আউট হয়ে এভাবে সিঁড়িতে বসে পড়ার কারণ জানালেন আন্দ্রে রাসেল

এদিন দারুণ বোলিং করেছেন মুস্তাফিজ, ৪ ওভারে ২২ রান খরচায় নিয়েছেন ১ উইকেট; পেতে পারতেন আরও ২ উইকেট, তবে ক্যাচ মিসে তা আর হয়ে ওঠেনি, ৪ উইকেট পেয়েছেন ক্রিস মরিস।

সংক্ষিপ্ত স্কোরঃ

কলকাতা নাইট রাইডার্স ১৩৩/৯ (রাহুল ত্রিপাঠী ৩৬, দিনেশ কার্তিক ২৫, নিতিশ রানা ২২, প্যাট কামিন্স ১০, ক্রিস মরিস ৪/২৩, মুস্তাফিজুর রহমান ১/২২)।

রাজস্থান রয়্যালস ১৩৪/৪, ১৮.৫ ওভার; (সাঞ্জু স্যামসন ৪২*, ডেভিড মিলার ২৪*, যশস্বী জয়সোয়াল ২২, শিভাম দুবে ২২, বরুণ চক্রবর্তী ২/৩২, শিভাম মাভি ১/১৯, প্রসিধ কৃষ্ণ ১/২০)।

প্লেয়ার অফ দ্য ম্যাচঃ ক্রিস মরিস।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
ক্লাব ফুটবল / ‘লে ক্লাসিক’ডার্বিঃ পিএসজি বনাম অলিম্পিক মার্শেই!
ক্লাব ফুটবল / ডার্বি দি ইতালিয়া’র লড়াইয়ে মুখোমুখি ইন্টার মিলান ও জুভেন্টাস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি