বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কাছ থেকে টেস্ট ক্রিকেট দেখেই রোমাঞ্চিত শরিফুল

প্রকাশ: মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১ | ২১:২৯:৩৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

কাছ থেকে টেস্ট ক্রিকেট দেখেই রোমাঞ্চিত শরিফুল ছবিঃ বিসিবি।
কাছ থেকে টেস্ট ক্রিকেট দেখেই রোমাঞ্চিত শরিফুল ছবিঃ বিসিবি।

বয়স ভিত্তিক ক্রিকেটের পরীক্ষিত পারফর্মার শরিফুল ইসলাম। আগ্রাসী বোলিংয়ের জন্য তিনি অল্প বয়স থেকেই বিখ্যাত। বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ে শরিফুলের অবদান ছিল অসামান্য। তাই অল্প সময়েই নির্বাচকদের আস্থা কুড়িয়ে বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সিরিজের অভিষেক হয়ে যায় এই ফাস্ট বোলারের।

ওয়ানডে সিরিজটা দুর্দান্তভাবে শুরু করলেও নিউজিল্যান্ডে গিয়ে মুদ্রার উল্টো পিঠ দেখার ভাগ্যটাও হয়ে যায় এই ফাস্ট বোলারের। তবে মাত্র একটা সিরিজ দেখে তার উপর থেকে আস্থা হারাতে চান না নির্বাচকরা সুযোগ পেয়েছেন বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের টেস্ট দলের। মূল দলে সুযোগ না হলেও প্লেয়ারদের সাথে উঠাবসা-রুম শেয়ার করে, টেস্ট ক্রিকেটটা খুব কাছ থেকে অনুভব করেই বেশ রোমাঞ্চিত এই ফাস্ট বোলার।

শ্রীলঙ্কা থেকে শরিফুল বলেন, “এত কাছ থেকে টেস্ট খেলা আমি কখনও দেখিনি, আমার জন্য খুবই আনন্দের ছিল এই সময়টা। টেস্ট খেলাটা আসলে মজার খেলা, প্রতি সেশনে সেশনে ধরন পাল্টায়, বার্তা পাঠানো হয়। আমার মনে হয়নি যে, ম্যাচের বাইরে আছি। সব সময় মনে হচ্ছিল আমিও ম্যাচ খেলছি।”

শরিফুল আরও বলেন, “টেস্ট খেলাটা একটু কঠিন, যে পরিবেশে খেলা হচ্ছিল তা কষ্টকর। পেস বোলারদের একটু পরপর পানি খাওয়ানো, তাদের সঙ্গে কথা বলা, তাদের কাছ থেকে কিছু জানা। সব মিলিয়ে মনে হচ্ছিল মজা যেমন আছে, তেমনি ওদের কষ্টও আছে। তো এটা (কষ্ট) আসলে খেলারই অংশ, এটা আমাদের হাতে নেই। এটা জয় করে আমাদের ভালো কিছু করতে হবে।”

পরের টেস্টেও হয়তো জায়গা হবে না শরিফুলের। কারণ, এই টেস্ট থেকে বাদ পড়তে পারেন এবাদত অথবা আবু জায়েদ রাহী। সুযোগ পাবেন একজন বাড়তি স্পিনার। তবুও আশাহত নন এই বাঁহাতি বোলার, “আসলে আমি যখন খেলা শুরু করেছি, তখনই আমার চিন্তা ছিল তিন ফরম্যাটে খেলবো। এখন আমি যদি টেস্ট খেলার সুযোগ পাই, তাহলে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করবো।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি