কিটব্যাগ মনে করে অক্সিজেন সিলিন্ডার নিয়ে গেলো চেন্নাই

প্রকাশ: শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১ | ০৪:১৯:০৭

ডেস্ক রিপোর্ট

কিটব্যাগ মনে করে অক্সিজেন সিলিন্ডার নিয়ে গেলো চেন্নাই ছবি - আইপিএল

ভারতে করোনা প্রাদুর্ভাব আশঙ্কাজনক ভাবে বেড়ে যাওয়ার সাথে সাথে দেখা দেয় তীব্র অক্সিজেন সংকট, হাহাকার দেখা দেয় অক্সিজেন সিলিন্ডার পাওয়া নিয়ে। একটা সিলিন্ডার জোগাড়ের জন্য নাভিশ্বাস উঠে যাওয়ার অবস্থা ভারতীয়দের, এর মধ্যে ঘটে গেল অনাকাঙ্ক্ষিত ঘটনা।

আনোয়ার নামের এক ব্যক্তি তার করোনা আক্রান্ত বাবার জন্য অনেক কষ্টে একটা অক্সিজেন সিলিন্ডার জোগাড় করেছিলেন, সেই অক্সিজেন সিলিন্ডার নিয়ে ব্যাঙ্গালোর থেকে দিল্লিতে নিয়ে যাচ্ছিলেন তিনি। কিন্তু দিল্লি বিমানবন্দরে নেমে সেই বহুল আকাঙ্ক্ষিত অক্সিজেন সিলিন্ডার আর খুঁজে পাননি, হতাশ হয়ে তাকে ফিরতে হয়।

অক্সিজেন সিলিন্ডার হারিয়ে যাওয়ার ২৪ ঘন্টারও বেশি সময় পর অবশেষে সেটি খুঁজে পাওয়া গেছে চেন্নাই সুপার কিংসের হোটেল থেকে, চেন্নাইয়ের একজন ভুল করে কিটব্যাগ মনে করে সেই অক্সিজেন সিলিন্ডার নিয়ে গিয়েছিলেন। কিন্তু চেন্নাইয়ের সেই ভুল করে সিলিন্ডার নিয়ে যাওয়া একজনটা কে সেটা জানানো হয়নি।

অনুশীলন শেষে কিটব্যাগ নিয়ে ফিরছেন চেন্নাইয়ের এক ক্রিকেটার, ছবিটি প্রতীকী

গত ২৬ এপ্রিল অক্সিজেন সিলিন্ডার নিয়ে দিল্লিতে আসেন আনোয়ার নামের সেই ব্যক্তি, কিন্তু বিমান থেকে নেমে অক্সিজেন সিলিন্ডার খুঁজে না পাওয়ায় বিমানবন্দর কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলেও তার কোন হদিস পাননি তিনি। একই সময় বিমানবন্দরে উপস্থিত ছিল চেন্নাই সুপার কিংসও, তখন ঘটে যায় অনাকাঙ্ক্ষিত সেই ঘটনাটি।

আনোয়ার নামের সেই ব্যক্তি সংবাদ মাধ্যমকে জানান, “এক ব্যক্তি তাঁর সঙ্গে যোগাযোগ করে একটি অক্সিজেন সিলিন্ডারের ছবি পাঠান। জানতে চান, সেটি তাঁর কিনা। পরে দিল্লি বিমানবন্দরের সিসিটিভি দেখে জানা যায়, ধোনির দলের কেউ একজন ভুল করে সেটি নিজের কিটব্যাগ ভেবে তুলে নেন।”

পরে সিসিটিভি ফুটেজ অনুযায়ী চেন্নাই সুপার কিংসের হোটেলে গিয়ে অক্সিজেন সিলিন্ডারটি উদ্ধার করে বিমানবন্দর কর্তৃপক্ষ, সেটি পৌঁছে দেওয়া হয় আনোয়ারের কাছে। যদিও প্রতিবেদনে আনোয়ারের বাবার বর্তমান অবস্থা জানানো হয়নি, চেন্নাই সুপার কিংসের সেই একজনের ভুলে ঘটে যেতে পারতো মৃত্যুর ঘটনাও।