বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কোকেন সেবনের দায়ে নিষিদ্ধ হতে যাচ্ছেন পাকিস্তানি ক্রিকেটার

প্রকাশ: বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১ | ১০:৩০:২৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

কোকেন সেবনের দায়ে নিষিদ্ধ হতে যাচ্ছেন পাকিস্তানি ক্রিকেটার
ছবি - সংগৃহীত
কোকেন সেবনের দায়ে নিষিদ্ধ হতে যাচ্ছেন পাকিস্তানি ক্রিকেটার ছবি - সংগৃহীত

ডোপ টেস্টে পজিটিভ হয়েছেন পাকিস্তানি বাঁহাতি স্পিনার রাজা হাসান, করাচিতে এক টুর্নামেন্টের জন্য করানো টেস্টে পজিটিভ আসে তার। কোকেন সেবনের দায়ে নিষিদ্ধ হওয়ার পাশাপাশি আইনি শাস্তির মুখেও পড়তে পারেন, আরও নিশ্চিত হতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড।

সম্প্রতি পাকিস্তানে পেন্টাঙ্গুলার কাপে অংশ নিতে ডোপ টেস্ট দেন রাজা হাসান, এলেমেলো ভাবে করানো পরীক্ষায় নমুনা দেন রাজা হাসান। তার নমুনা ভারতের ওয়ার্ল্ড অ্যান্টি-ডোপিং এজেন্সির কাছে পাঠায় পিসিবি, সেখান থেকে প্রাপ্ত ফলাফলে দেখা যায় নিষিদ্ধ কোকেন সেবন করেন রাজা হাসান।

পিসিবির একটি সূত্র পাকিস্তানের একটি সংবাদ মাধ্যমকে জানিয়েছে, “পাকিস্তানকে প্রতিনিধিত্ব করা রাজা হাসান ডোপ টেস্টে পজিটিভ হয়েছেন, তাকে এই বিষয়ে বোর্ডের গঠিত দুই সদস্যের কমিটির কাছে আইনি পরামর্শের মাধ্যমে তার প্রতিক্রিয়া জমা দেওয়ার জন্য বলা হয়েছে।”

তবে, এখনই শাস্তির মুখোমুখি হতে হচ্ছে না রাজা হাসানকে, কারণ আরও নিশ্চিত হওয়ার জন্য দ্বিতীয় রিপোর্ট পাওয়ার জন্য অপেক্ষা করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে বিষয়টিকে আলাদা গুরুত্ব দিয়েই দেখছে পিসিবি, কারণ এই প্রথম পাকিস্তানি কোন ক্রিকেটার কোকেন সেবনের জন্য পজিটিভ হয়েছেন।

দুই বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হতে পারেন বলে জানিয়েছেন পিসিবির সেই সূত্রটি, সেই সাথে নিষিদ্ধ কোকেন সেবনের দায়ে অপরাধ মূলক কর্মকান্ডের জন্য পুলিশও রাজা হাসানের বিরুদ্ধে আলাদা তদন্ত করবে।

পাকিস্তানের হয়ে ১ ওয়ানডে ও ১০ টি-টোয়েন্টি খেলেছেন রাজা হাসান, ২০১৪ সালে সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেটে খেলা এই বাঁহাতি স্পিনার উইকেট পেয়েছেন যথাক্রমে ১ ও ১০ টি।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ার স্বপ্ন পিএনজির
আন্তর্জাতিক ক্রিকেট / আইরিশদের উড়িয়ে দিয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি