বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কোহলি-উইলিয়ামসনের দুইজনের সমান রিশাভ পান্ত!

প্রকাশ: বুধবার, ১৪ এপ্রিল, ২০২১ | ২০:০২:১২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

কোহলি-উইলিয়ামসনের দুইজনের সমান রিশাভ পান্ত!
ছবি - টুইটার
কোহলি-উইলিয়ামসনের দুইজনের সমান রিশাভ পান্ত! ছবি - টুইটার

দুঃসাহসিক ব্যাটিং দিয়ে পুরো ক্রিকেট বিশ্বেরই নজর কেড়েছেন রিশাভ পান্ত, দিল্লি ক্যাপিটালসও তরুণ এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের কাঁধেই দিয়েছে অধিনায়কত্বের দায়িত্ব। এবার সেই দলেরই কোচ রিকি পন্টিং রিশাভ পান্তকে ভিরাট কোহলি ও কেন উইলিয়ামসনের সাথে তুলনা করেছেন।

চেন্নাই সুপার কিংসের বিপক্ষে জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করেছে দিল্লি ক্যাপিটালস, রিশাভ পান্তের অধিনায়ক হিসেবে শুরুটাও হয়েছে দুর্দান্তই। যদিও ব্যাট হাতে সেভাবে সুযোগ পাননি, দলের জয় নিশ্চিত হওয়ার পরে নেমেছেন ব্যাটিংয়ে। তবে রিকি পন্টিং মনে করেন, শেষ পর্যন্ত উইকেটে থাকলে দলকে জিতিয়ে আসার ক্ষমতা রয়েছে পান্তের।

রিশাভ পান্তের প্রশংসা করে রিকি পন্টিং বলেন, “ওকে এবারের আইপিএলে কোথায় খেলানো হবে তার উপরে অনেক কিছু নির্ভর করছে, যত দ্রুত সম্ভব ওকে নামানো উচিত। পান্ত সে জন্যেই ভিরাট কোহলি বা কেন উইলিয়ামসনের মতো, যদি শেষ পর্যন্ত ও উইকেটে থেকে যায় তাহলে আরও অনেক বেশি ম্যাচ জিততে পারবো আমরা।”

পান্তের কিপিং নিয়ে যথেষ্ট সমালোচনা হয়, সেটা নিয়েও কথা বলেছেন পন্টিং। তিনি বলেন, “ওর উইকেটকিপিং নিয়ে বরাবরই প্রশ্ন উঠবে, কিন্তু সেটা নিয়ে ও যথেষ্ট পরিশ্রম করে। তবে ওর ব্যাটিং দক্ষতা অসাধারণ। ইংল্যান্ডের বিরুদ্ধে ঘূর্ণি উইকেটে ওর কিপিং দেখেছি, যা ভেবেছিলাম তার থেকেও ভাল কিপিং করেছে।”

পান্ত যদি কিপিংয়ে উন্নতি করতে পারে তাহলে ভারতকে ১০/১২ বছর উইকেটরক্ষক ব্যাটসম্যান নিয়ে ভাবতে হবে না বলেই মনে করেন পন্টিং। তিনি বলেন, “যদি ওর কিপিং আরও উন্নত হয়, তাহলে আগামী ১০-১২ বছরে ভারতকে উইকেটকিপার-ব্যাটসম্যান নিয়ে ভাবতে হবে না, ওর মতো ক্রিকেটারকে দলে পাওয়া সৌভাগ্যের ব্যাপার।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ার স্বপ্ন পিএনজির
আন্তর্জাতিক ক্রিকেট / আইরিশদের উড়িয়ে দিয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি