ক্রিকেটারদের নিবেদন নিয়ে প্রশ্ন রোহিতের

প্রকাশ: শনিবার, ২৪ এপ্রিল, ২০২১ | ১৩:১২:৫৯

ডেস্ক রিপোর্ট

ক্রিকেটারদের নিবেদন নিয়ে প্রশ্ন রোহিতের ছবি - আইপিএল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সর্বোচ্চ ৫ বারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানস, গত কয়েক বছরে দলটা এতটা অপ্রতিরোধ্য হয়ে উঠেছে যে ভারতীয় দলের চেয়েও শক্তিশালী বলা হচ্ছিলো। কিন্তু এবারের আইপিএলে সেই মুম্বাইকে খুঁজেই পাওয়া যাচ্ছে না, এখনও চেনা ছন্দে ফিরতে পারেনি তারা।

এবারের টুর্নামেন্টে ৫ ম্যাচ খেলেছে মুম্বাই ইন্ডিয়ানস, যার মধ্যে হেরেছে ৩ ম্যাচেই। যে দুইটিতে তারা জয় পেয়েছে সেগুলোতেও আছে প্রতিপক্ষের ব্যর্থতা, সর্বশেষ গতরাতে পাঞ্জাব কিংসের বিপক্ষে পাত্তাই পায়নি মুম্বাই। মূলত ব্যাটারদের ব্যর্থতায় তাদের ডোবাচ্ছে, যে কারণে তাদের নিবেদন নিয়েই প্রশ্ন তুলেছেন অধিনায়ক রোহিত শর্মা।

পাঞ্জাব কিংসের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ফিরেন কুইন্টন ডি কক, ব্যাটিং অর্ডারে উপরে উঠে এলেও পারফর্মেন্স উত্তীর্ণ হয়নি ঈশান কিষাণের। ১৭ বল খেলেও মাত্র ৯ রান করেছেন তিনি, সূর্যকুমার যাদব ও রোহিত শর্মার ব্যাটে শুরুর ধাক্কা সামলে নিয়ে দলকে লড়াইয়ের পুঁজির সম্ভাবনা তৈরি করে দেন।

কিন্তু, ৫২ বলে ৬৩ রান করা রোহিতের আউটে শেষ দিকে পরিস্থিতির দাবী মেটাতে পারেননি কাইরন পোলার্ড, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়ারা। অথচ তাদের ব্যাটে অসংখ্যবার ছিন্নভিন্ন হয়েছে প্রতিপক্ষের বোলিং আক্রমণ, কিন্তু এবার সেই বিধ্বংসী ব্যাটিং অনুপস্থিত।

পাঞ্জাবের বিপক্ষে ৯ উইকেটে হেরে যাওয়ার পর রোহিত শর্মা ধুইয়ে দিয়েছেন নিজ দলের ব্যাটারদের। তিনি বলেন, “মাঠে আমরা নিজেদের সবটুকু উজাড় করে দিচ্ছি না। কঠিন পরিস্থিতিতে কিভাবে ব্যাট করবো, বল করব সেটা বুঝতে হবে। এই উইকেটে ব্যাট করা কঠিন ছিল না, আমরা দেখলাম পাঞ্জাব কিভাবে ৯ উইকেট হাতে রেখে ম্যাচ জিতে গেল। আমাদের ব্যাটিংয়ে প্রয়োগ ক্ষমতার অভাব ছিল।”

ব্যাটিংই ভোগাচ্ছে মুম্বাই ইন্ডিয়ানসকে, কারণ টপ অর্ডারে ডি কক ফর্মহীনতায় থাকলেও সেটা সামলে নিচ্ছে রোহিত শর্মা, সূর্যকুমার যাদব। তবে শেষ দিকে ভালো ফিনিশিং না হওয়াতেই স্কোর বোর্ডে স্বাস্থ্যসম্মত রান উঠছে না। রোহিত সেই আক্ষেপ থেকেই বলেন, “শেষ দুটো ম্যাচে আমরা ১৫০ রানই করতে পারলাম না।”