বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

জাদেজা শো’তে আইপিএলে প্রথম হার ব্যাঙ্গালোরের

প্রকাশ: সোমবার, ২৬ এপ্রিল, ২০২১ | ০৩:১৭:২৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

জাদেজা শো'তে আইপিএলে প্রথম হার ব্যাঙ্গালোরের
ছবি - আইপিএল
জাদেজা শো'তে আইপিএলে প্রথম হার ব্যাঙ্গালোরের ছবি - আইপিএল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে অপ্রতিরোধ্য হয়ে উঠছিলো রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, টুর্নামেন্টে প্রথম ৫ ম্যাচের সবকটিতেই জিতে পয়েন্ট টেবিলের শীর্ষেই ছিল দলটি। আজ তাদের প্রতিপক্ষ ছিল টেবিলের ২ নাম্বার দল চেন্নাই সুপার কিংস, শীর্ষ এই দুই দলের লড়াইয়ে শেষ হাসি ধোনিদেরই।

১৯২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে উড়ন্ত সূচনা এনে দেন দারুণ ফর্মে থাকা দেবদূত প্যাডিকাল, ১৯ বলের উদ্বোধনী জুটিতে আসে ৪৪ রান। ৭ বলে ৮ রান করে ফিরে যান অধিনায়ক ভিরাট কোহলি, পরের ওভারে প্যাডিকাল ঝড় থামান শার্দুল ঠাকুর।

দ্বিতীয় ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে ১৫ বলে ৪ চার ও ২ ছক্কায় ৩৪ রান করেন দেবদূত প্যাডিকাল, ৭ রান করে ওয়াশিংটন সুন্দর আউট হলে ৬৫ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সেই চাপ আরও বাড়ে দুর্দান্ত ছন্দে থাকা গ্লেন ম্যাক্সওয়েল আউট হলে, তার ব্যাট থেকে আসে ১৫ বলে ৩ চারে ২২ রান।

দারুণ শুরু করেও সেই ছন্দ ধরে রাখতে পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, ড্যানিয়েল ক্রিস্টিয়ান ১ ও দলটির শেষ ভরসা এবি ডি ভিলিয়ার্স ৯ বলে ৪ রান করে রবিন্দ্র জাদেজার বলে বোল্ড হলে ৮৩ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে ব্যাঙ্গালোর।

শেষ পর্যন্ত কাইল জেমিসনের ১৬, যুজবেন্দ্র চাহালের ২১ বলে অপরাজিত ৮ ও মোহাম্মদ সিরাজের ১২ রানের ইনিংসে অলআউট এড়াতে পারলেও বড় হার এড়াতে পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। রবিন্দ্র জাদেজা ব্যাট হাতে রেকর্ড গড়ার পর বল হাতে ১৩ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট, ১৬ রান দিয়ে ২ উইকেট পেয়েছেন ইমরান তাহির।

এর আগে টসে জিতে মঈন আলীকে ছাড়াই ব্যাটিংয়ে নামে চেন্নাই সুপার কিংস, দলকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার ঋতুরাজ গায়কোয়াদ ও ফাফ ডু প্লেসিস। ২৫ বলে ৪ চার ও ১ ছয়ে ৩৩ রানে গায়কোয়াদের বিদায়ে ভাঙে ৭৪ রানের উদ্বোধনী জুটি, সুরেশ রায়নাকে নিয়ে আরও ৩৭ রান যোগ করেন ডু প্লেসিস।

আরও খেলার খবরঃ   আইপিএল ২০২১, ম্যাচ প্রিভিউ | পাঞ্জাব-হায়দ্রাবাদ

পরপর দুই বলে ২৪ রান করা রায়না ও ৫০ রান করা ডু প্লেসিসকে আউট করে হ্যাট্রিকের সম্ভাবনা তৈরি করেন হার্শাল প্যাটেল, সেটা না হলেও ব্যাঙ্গালোরকে ম্যাচে ফেরান তিনি। ১ রানে ক্যাচ দিলেও ড্যানিয়েল ক্রিস্টিয়ানের কল্যাণে বেঁচে যান রবিন্দ্র জাদেজা, এই ক্যাচ মিসের বড় মাশুলই দিতে হয়েছে ব্যাঙ্গালোরকে।

ইনিংসের শেষ ওভারে হার্শাল প্যাটেলকে ৫ ছক্কা ও ১ চারে আইপিএলের রেকর্ড ৩৭ রান নেন রবিন্দ্র জাদেজা, চেন্নাই সুপার কিংস ৪ উইকেটে ১৯১ রানের সংগ্রহ পায়। জাদেজা ২৮ বলে ৪ চার ও ৫ ছক্কায় ৬২ রানে অপরাজিত থাকেন, ৫১ রান দিয়ে ৩ উইকেট নেন হার্শাল প্যাটেল।

সংক্ষিপ্ত স্কোরঃ

চেন্নাই সুপার কিংস ১৯১/৪ (ঋতুরাজ গায়কোয়াদ ৩৩, ফাফ ডু প্লেসিস ৫০, সুরেশ রায়না ২৪, রবিন্দ্র জাদেজা ৬২*, হার্শাল প্যাটেল ৩/৫১, যুজবেন্দ্র চাহাল ১/২৪)।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ১২২/৯ (দেবদূত প্যাডিকাল ৩৩, গ্লেন ম্যাক্সওয়েল ২২, কাইল জেমিসন ১৬, মোহাম্মদ সিরাজ ১২, রবিন্দ্র জাদেজা ৩/১৫, ইমরান তাহির ২/১৬)।

প্লেয়ার অফ দ্য ম্যাচঃ রবিন্দ্র জাদেজা।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ার স্বপ্ন পিএনজির
আন্তর্জাতিক ক্রিকেট / আইরিশদের উড়িয়ে দিয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি