জয় খরা কাটাতে শ্রীলঙ্কায় প্রথম দিনের অনুশীলন করেছে বাংলাদেশ

প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১ | ১৩:২১:০০

ডেস্ক রিপোর্ট

জয় খরা কাটাতে শ্রীলঙ্কায় প্রথম দিনের অনুশীলন করেছে বাংলাদেশ

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে ২টি টেস্ট খেলতে ২১ সদস্যের বিশাল স্কোয়াড নিয়ে শ্রীলঙ্কা গেছে বাংলাদেশ ক্রিকেট দল। কোচিং স্টাফ, টিম ম্যানেজমেন্ট, সাপোর্টিং স্টাফ মিলিয়ে সংখ্যাটা ৪১। প্রস্তুতি ম্যাচ শেষে ২১ জনের দল কমিয়ে আনা হতে পারে ১৪ বা ১৫ জনে।

শ্রীলঙ্কা পৌছে ৩ দিনের হোম কোয়ারেন্টাইনে ছিল বাংলাদেশ। কলোম্বোর নিগোম্বোতে ছিল টাইগারদের কোয়ারেন্টাইন। কয়েক দফা করোনা পরীক্ষা করিয়ে অবশেষে দল হয়ে অনুশীলনের সুযোগ পেয়েছে বাংলাদেশ। আজ (বৃহস্পতিবার) স্থানীয় সময় সকাল ৯টায় সীমিত আকারে অনুশীলনে গা গরম করেছে সফরকারীরা।

টিম হোটেল থেকে ২৫ মিনিটের মত দূরত্বের একটি মাঠে নেটে ব্যাটিং-বোলিং অনুশীলন করেছেন মুশফিকুর রহিম, তামিম ইকবাল, তাইজুল ইসলাম, মিরাজ সহ দলের প্রায় সবাই। ১৭-১৮ই এপ্রিল হবে একটি দুইদিনের প্রস্তুতি ম্যাচ। প্রস্তুতি ম্যাচ শেষেই ঘোষণা হবে চুড়ান্ত দল।

২১শে এপ্রিল পাল্লেকেলেতে প্রথম টেস্টে লঙ্কানদের বিপক্ষে মাঠে নামার পূর্বে আরো দুদিন অনুশীলনের সুবিধা পাবে মুমিনুল বাহিনী।

যদিও দেশে কোনও প্রস্তুতি ছাড়াই শ্রীলঙ্কায় গেছে বাংলাদেশ। ফলে কিছুটা হলেও প্রস্তুতি আর কন্ডিশনের সাথে মানিয়ে নেয়ার ঘাটতি থাকছেই। ২৯শে এপ্রিল থেকে শুরু হওয়া ২য় টেস্ট শেষে বাংলাদেশ দল ঢাকায় পা রাখবে ৪ঠা মে।