বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

টি-২০ বিশ্বকাপ নিয়ে ‘প্ল্যান বি’ তে হাঁটছে বিসিসিআই

প্রকাশ: শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১ | ১৪:৪৭:২০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

বিশ্বকাপ নিয়ে অনিশ্চয়তা, বিকল্প ভাবনায় দুই দেশ
ছবি - স্কাই স্পোর্টস
বিশ্বকাপ নিয়ে অনিশ্চয়তা, বিকল্প ভাবনায় দুই দেশ ছবি - স্কাই স্পোর্টস

করোনাভাইরাসের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করেনি অস্ট্রেলিয়া। সেটি আয়োজনের দায়ভার এখন ভারতের হাতে। কোভিড-১৯ পরিস্থিতি একটু খারাপ হওয়ার দরুণ বিশ্বকাপ আয়োজনের সিদ্ধান্ত থেকে সরে দাড়ায় ক্রিকেট অস্ট্রেলিয়া। অথচ অস্ট্রেলিয়ার চেয়েও কয়েক গুন বিপজ্জক অবস্থা ভারতের, তবুও টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনে বদ্ধপরিকর ভারত।

তবে ভারতের পরিকল্পনা সহজভাবে বাস্তবায়ন করতে দিচ্ছে না চলমান মহামারী। ভারতের পরিকল্পনার দিকে ছুটে আসছে দ্রুতগতির বাউন্সার। সবমিলে কোভিড-১৯ পরিস্থিতি যেদিকে গড়াচ্ছে তাতে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন খুবই দুঃসাধ্য কাজ হয়ে দাড়াচ্ছে বিসিসিআই’র সামনে।

ইতোমধ্যে ভারতে বিশ্বকাপ আয়োজনে সংশয় থাকায় প্ল্যান বি ভেবে রেখেছে ভারতীয় বোর্ড। যে নয়টি ভেন্যুতে বিশ্বকাপ হওয়ার কথা ছিল সেগুলি হল, মুম্বাই, দিল্লি, চেন্নাই, কলকাতা, বেঙ্গালুরু, হাইদ্রাবাদ, ধর্মশালা, আমেদাবাদ ও লখনো। কিন্তু গোটা দেশের মধ্যে বেছে বেছে এই জায়গা গুলোতেই করোনার প্রকোপ সবচেয়ে বেশি। কোভিডের দ্বিতীয় ঢেউ-এর তাণ্ডবে সর্বত্র দেখা যাচ্ছে মৃত্যু মিছিল। বৃহস্পতিবারের রিপোর্ট অনুযায়ী ভারতে করোনাতে ২৪ ঘন্টায় মারা গেছেন ৩৬৪৫ জন।

দ্রুত পরিস্থিতি ঠান্ডা হচ্ছে ধরে স্বভাবতই প্ল্যান বি নিয়ে কাজ শুরু করেছে বোর্ড। ভারতে বিশ্বকাপ আয়োজন সম্ভব না হলে তা নেয়া হবে আরব আমিরাতে। এবং বিসিসিআই’র জন্য সবচেয়ে স্বস্তির খবর হচ্ছে বিশ্বকাপের আয়োজক দেশ অর্থাৎ ‘হোস্টিং রাইট’ থাকছে ভারতের হাতেই।

কিন্তু অক্টোবর পর্যন্ত যদি ভারতের কোভিড পরিস্থিতি স্বাভাবিক হয় তাহলে বিশ্বকাপ আর সংযুক্ত আরব আমিরাতে নিয়ে যাওয়া হবেনা। আর পরিস্থিতি অবনতি হলে বাধ্য হয়েই বিদেশের মাটিতে করা হবে আসন্ন টি-২০ বিশ্বকাপ। তবে সেক্ষেত্রে টুর্নামেন্ট আয়োজনের দায়ভার থাকবে বিসিসিআই’র হাতেই।

বিসিসিআই-এর জেনারেল ম্যানেজার ধীরাজ মালহোত্রা আজ গণমাধ্যমকে জানিয়েছেন, “ঘটনা কোন দিকে এগোচ্ছে, তা আগে থেকে বলাটা কঠিন। কিন্তু সম্ভাব্য পরিকল্পনা এটাই হল যে, বিশ্বকাপ আরব আমিরাতে হতে পারে কিন্তু এটা আয়োজনের অধিকার বা দায়িত্ব থাকবে বিসিসিআই’র হাতেই।”

আরও খেলার খবরঃ   শ্রীলঙ্কার দেওয়া উপহারে দলকে টানছেন উইন্ডিজ অধিনায়ক

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ার স্বপ্ন পিএনজির
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি