বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ডিমেরিট পয়েন্ট পেলো পাল্লেকেলের প্রথম টেস্টের উইকেট

প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১ | ০৯:১৭:৪৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ডিমেরিট পয়েন্ট পেলো পাল্লেকেলের প্রথম টেস্টের উইকেট ছবি - এসএলসি
ডিমেরিট পয়েন্ট পেলো পাল্লেকেলের প্রথম টেস্টের উইকেট ছবি - এসএলসি

পাল্লেকেলের নিষ্প্রাণ উইকেটে ছড়ি ঘুরিয়েছে ব্যাটাররা, পঞ্চম দিনেও বোলারদের জন্য নুন্যতম সুবিধা ছিল না। দুই দল মিলিয়ে খেলেছে ৩ ইনিংস, যেখানে ৭৫.৮২ গড়ে রান হয়েছে ১২৮৯, বোলারদের ভাগ্যে জুটেছে ১৭ উইকেট।

এমন উইকেট নিয়ে ম্যাচ শেষেই অসন্তুষ্টির কথা জানিয়েছিলেন শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুনারত্নে, উইকেটে যে বোলারদের জন্য কিছুই নেই এটা মেনে নিয়েছে বাংলাদেশ দলও। প্রথম টেস্টের ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালের কাছেও উইকেট মানহীন মনে হয়েছিল, যে কারণে আইসিসির কাছে রিপোর্টও জমা দেন তিনি।

রঞ্জন মাদুগালে উইকেট নিয়ে নিজের পর্যবেক্ষণে জানিয়েছেন, “উইকেটের চরিত্র ৫ দিনেও বদলায়নি। এখানে বোলার ও ব্যাটসম্যানদের জন্য ভারসাম্য ছিল না, পুরোটা সময় এর আচরণ ছিল ব্যাটসম্যানদের পক্ষে। আইসিসির নিয়ম অনুযায়ী তাই এই উইকেটকে গড় মানের চেয়ে নিচের বলে আখ্যা দেওয়া হচ্ছে।”

সেই রিপোর্টের উপর নির্ভর করে পাল্লেকেলের উইকেটকে নিম্নমানের আখ্যায়িত করে ডিমেরিট পয়েন্ট দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি, আইসিসির নিয়ম অনুযায়ী কোন ভেন্যু ৫ বছরের মধ্যে ৫ টি ডিমেরিট পয়েন্ট পেলে সেই ভেন্যু এক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হবে।

আজ থেকে একই ভেন্যুতে শুরু হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট, তার আগেই দুঃসংবাদ শুনলো ভেন্যুটি। দ্বিতীয় টেস্টে স্পোর্টিং উইকেটের প্রত্যাশা জানিয়েছেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে, একই ভুল নিশ্চিত ভাবে দুইবার করতে চাইবেন না পাল্লেকেলের পিচ কিউরেটর।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বিশ্বকাপে আজকের খেলা: দ্বিতীয় দিন
ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি