বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ডি ককদের বিশ্বকাপ খেলা নিয়ে শঙ্কা, ৩ অধিনায়কের বিবৃতি

প্রকাশ: বুধবার, ২১ এপ্রিল, ২০২১ | ০১:০৬:৫৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ডি ককদের বিশ্বকাপ খেলা নিয়ে শঙ্কা, ৩ অধিনায়কের বিবৃতি
ছবি - সংগৃহীত/ফাইল
ডি ককদের বিশ্বকাপ খেলা নিয়ে শঙ্কা, ৩ অধিনায়কের বিবৃতি ছবি - সংগৃহীত/ফাইল

দীর্ঘদিন ধরেই জটিলতার মধ্য দিয়ে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড, দেশটির ক্রিকেট বোর্ড ও সরকারের মধ্যে সমস্যা যেন কিছুতেই মিটছে না। সরাসরি হস্তক্ষেপের মতো দুঃসাহসিক কাজও করছে দক্ষিণ আফ্রিকার সরকার, যেটা মোটেই সহজ ভাবে নিচ্ছে না ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

খুব তাড়াতাড়ি এই সমস্যার সমাধান করতে না পারলে ক্রিকেট থেকে আবারও নির্বাসিত হতে পারে দক্ষিণ আফ্রিকা, আর তেমন কিছু ঘটলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা হবে না কুইন্টন ডি কক, কাগিসো রাবাদাদের। দেশের ক্রিকেটের কঠিন এই সময়ে এগিয়ে এসেছেন দক্ষিণ আফ্রিকার ৩ অধিনায়ক ডিন এলগার, টেম্বা বাভুমা ও ড্যান ভ্যান নিকার্ক, উদ্বেগ জানিয়েছেন তারা।

যৌথ ভাবে প্রকাশিত এক বিবৃতিতে ৩ অধিনায়ক বলেন, “এমন এক সময়ে যখন আমাদের ভবিষ্যৎ সম্পর্কে উচ্ছ্বসিত হওয়া উচিত ছিল। কিন্তু আমরা ভবিষ্যতের বিষয়ে উদ্বিগ্ন, কারণ দক্ষিণ আফ্রিকার পুরুষ দলকে নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে হবে, প্রশাসনের বর্তমান অবস্থা আমাদের প্রস্তুতিকে প্রভাবিত করছে।”

বিবৃতিতে আরও বলা হয়েছে, “এই অচলাবস্থা চলতে থাকলে আইসিসি দক্ষিণ আফ্রিকাকে নির্বাসিত করতে পারে। তেমন হলে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে পারবো না, সেটা কিন্তু আমাদের জন্য মোটেও গর্বের ব্যাপার হবে না।”

আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ, বরাবরের মতো এবারও ফেভারিটের তকমা গাঁয়ে সেঁটে নিয়েই ভারতে যাবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাবর আজমের বিরুদ্ধে আবারও বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
বাংলাদেশ ফুটবল / ক্যাম্পে যোগ দিলেন আরও তিন ফুটবলার, তবুও অপেক্ষায় লেমোস
অ্যাথলেটিক্স / অলিম্পিকে স্বর্ণ জয়ী মার্গারিতা সময় কাটালেন বাংলাদেশি জিমন্যাস্টদের সাথে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি