বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ডোমিঙ্গোতে অসন্তুষ্টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড

প্রকাশ: মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১ | ১১:২৯:৫৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ডোমিঙ্গোতে অসন্তুষ্টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড
ছবিঃ সংগৃহীত
ডোমিঙ্গোতে অসন্তুষ্টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ছবিঃ সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার কোচ রাসেল ডোমিঙ্গোকে বাংলাদেশের হেড কোচের দায়িত্ব দেয়ার সময়ই যে প্রশ্ন দানা বেধেছিল তা আজ বিন্দু বিন্দু ফোটায় সাগর হতে চলছে। কারণ কোচ হিসেবে ডোমিঙ্গো আদৌ কি জাতীয় দল সামলানোর যোগ্য সে প্রশ্ন বরাবরই ছিল, আজও আছে।

হাই পারফরম্যান্স (এইচপি) দলের কোচের জন্য আবেদন করা ডোমিঙ্গোকে বসিয়ে দেয়া হয়েছে জাতীয় দলের হেড কোচের চেয়ারে। এতবড় চেয়ারের দায়ভার হাতুরে সিংহের মত ‘কড়া’ কোচও ঠিকমতো সামলে উঠতে পারেননি সেখানে রাসেলের মত নিখাদ ভদ্রলোক কতখানি সামলাতে পারবেন তাও আবার বাংলাদেশের মত দেশে, সেটিও ছিল বড় প্রশ্ন।

ডোমিঙ্গোর লাগাতার ব্যর্থতায় একটু একটু করে ধৈর্য্যের বাঁধ ভাঙতে শুরু করেছে বিসিবির। মাশরাফি বিন মর্তুজা তো সরাসরিই সমালোচনা করেছেন ডোমিঙ্গোর। অর্থাৎ এভাবে চলতে থাকলে বাংলাদেশের ক্রিকেট থেকে ডোমিঙ্গো অধ্যায় শেষ হতে সময় লাগবে না। সেটা দেখা হতে পারে সর্বোচ্চ আর দুই সিরিজ পর্যন্ত।

সেটিই বাংলাদেশের একটি জাতীয় দৈনিককে জানিয়ে দিয়েছেন ক্রিকেট অপারেশনস কমিটির প্রধান আকরাম খান, “অবশ্যই আমরা সন্তুষ্ট নই (ডমিঙ্গোর পারফরম্যান্সে)। তাই বলে এখনই কোনও সিদ্ধান্ত নিয়ে ফেলার ভাবনা বোর্ডের নেই। সামনে আমাদের দুটি সিরিজ আছে। সেই দুটি শেষ হলেই আমরা পারফরম্যান্স মূল্যায়ন করতে বসব, এর আগে নয়।”

চলতি মাসের ১২ তারিখে শ্রীলঙ্কায় দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে দেশ ছাড়বে বাংলাদেশ। এরপরে মে মাসের মাঝামাঝি সময়ে ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ সফর করবে শ্রীলঙ্কা। এই দুই সিরিজের পারফরম্যান্স দেখেই রাসেল ডমিঙ্গো সম্পর্কে চূড়ান্ত সিদ্ধান্তে উপনীত হবে বিসিবি। যেভাবে চলছে বাংলাদেশের ক্রিকেট তাতে হলফ করেই বলা যায় রাতারাতি পারফরম্যান্স বদলে দিতে পারবেন না রাসেল ডমিঙ্গো।

তবে কোচিং স্টাফে শুধু ডোমিঙ্গো নয় আসতে পারে আরও বড় পরিবর্তন। কেন্দ্রীয় চুক্তির ক্রিকেটারদের ভাগ্যও নির্ধারণ হবে এই দুই সিরিজ শেষে। এমন ইংগিতই দিয়েছেন আকরাম খান, “শুধু ডমিঙ্গো নন, কোচিং স্টাফের অন্য সদস্যদেরও পারফরম্যান্স মূল্যায়ন করা হবে। বাদ যাবে না ক্রিকেটাররাও।”

আরও খেলার খবরঃ   রাজ্জাককে নিয়ে আশাবাদী নান্নু

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি