বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

তবুও সন্তুষ্ট নন রেকর্ড গড়া জাদেজা

প্রকাশ: সোমবার, ২৬ এপ্রিল, ২০২১ | ০৯:৪৪:২৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

তবুও সন্তুষ্ট নন রেকর্ড গড়া জাদেজা ছবি - আইপিএল
তবুও সন্তুষ্ট নন রেকর্ড গড়া জাদেজা ছবি - আইপিএল

সাধারণ দৃষ্টিতে স্বপ্নের মতোই দিন কেটেছে চেন্নাই সুপার কিংস অলরাউন্ডার রবিন্দ্র জাদেজার, হার্শাল প্যাটেলের করা ইনিংসের শেষ ওভারে ৫ ছক্কা ও ১ চারে নিয়েছেন আইপিএলে এক ওভারে রেকর্ড ৩৭ রান। ২৮ বলে ৬২ রানের অপরাজিত ইনিংস খেলার পর নিয়েছেন ১৫ রান দিয়ে ৩ উইকেট।

এবারের আইপিএলে অপ্রতিরোধ্য হয়ে ওঠা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মূলত রবিন্দ্র জাদেজার কাছেই আত্মসমর্পণ করেছে বলা যায়, কারণ তার ব্যাটেই লড়াই করার মতো ১৯১ রানের পুঁজি পায় চেন্নাই সুপার কিংস। জবাব দিতে নেমে উড়ন্ত সূচনা পেয়েছিল ব্যাঙ্গালোর, বল হাতে তাদের মিডল অর্ডারও গুড়িয়ে দিয়েছেন জাদেজা।

ম্যাচের পর রবিন্দ্র জাদেজার কাছে জানতে চাওয়া হয়, রবিবার দিনটা ভালো কেটেছে কি-না। চেন্নাই সুপার কিংসের অলরাউন্ডার জাদেজার কাছ থেকে প্রতিত্তোরে অপ্রত্যাশিত এক জবাবই পেয়েছেন প্রশ্নকর্তা। কারণ জাদেজা জবাব দেন, “আমার মনে হয় না”। কেন এমন মনে হয় সেই প্রশ্ন করা হলে জাদেজা জানান, “আমি আজ কোন ক্যাচ নিতে পারিনি।”

কিছুটা অদ্ভুত উত্তরই বটে, অস্ট্রেলিয়া সফরে গিয়ে ইঞ্জুরিতে পড়েছিলেন জাদেজা। খেলতে পারেননি ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজেও। তবে আইপিএলে ফিরেই দুর্দান্ত রবিন্দ্র জাদেজা, ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি ফিল্ডিংয়েও সবার নজর কেড়েছেন তিনি। ফিল্ডিং তার কাছে এতটাই গুরুত্বপূর্ণ বা ভালো লাগার বিষয় যে এমন দাপুটে পারফর্মেন্সের পরেও শুধুমাত্র ক্যাচ নিতে না পারায় দিনটাকে অবলীলায় ভালো কাটেনি বলে ফেললেন রবিন্দ্র জাদেজা।

ম্যাচ শেষে ইঞ্জুরি থেকে ফিরেই নিজের পারফর্মেন্স প্রসঙ্গে জাদেজা বলেন, “নিজের ফিটনেস, দক্ষতা সবকিছু নিয়ে কঠোর পরিশ্রম করছি। আজ সেটা কাজে লাগলো দেখে ভাল লাগছে। অলরাউন্ডার হওয়ার একটা অন্য দিকও রয়েছে, সব বিভাগেই ভাল খেলতে হয়। তবে অনুশীলনে কিন্তু প্রতিদিন ৩টা বিভাগ নিয়েই কাজ করি না। কোনদিন নিজের দক্ষতা নিয়ে কাজ করি, কোনদিন নিজের ফিটনেস নিয়ে, আবার কোনদিন শুধুই অনুশীলন করে যাই।”

হার্শাল প্যাটেলের করা ইনিংসের শেষ ওভারে রেকর্ড ৩৭ রান নেওয়া প্রসঙ্গে রবিন্দ্র জাদেজার সরল স্বীকারোক্তি, শুধু বড় শট খেলতে চেয়েছিলাম। তিনি আরও বলেন, “আমি শুধু বড় শট খেলতে চেয়েছিলাম। মাহি ভাই আগেই বলেছিল ও অফের দিকে বোলিং করবে, সেটাই মেনে চলেছি এবং আমি ভাগ্যবান যে সেটা কাজে লেগেছে।”

আরও খেলার খবরঃ   বাংলাদেশের টেস্ট ম্যাচ সহ আজ টিভিতে দেখবেন যত খেলা

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
ক্লাব ফুটবল / লেওয়ানডস্কির জোড়া গোলে হেসেখেলে জয়ে ফিরল বায়ার্ন মিউনিখ
বাংলাদেশ ক্রিকেট / জয় দিয়ে বিশ্বকাপ শুরু করতে বাংলাদেশের চাই ১৪১
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি