বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

থার্ড আম্পায়ারের ভুলে আরো এক উইকেট পায়নি বাংলাদেশ

প্রকাশ: শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১ | ১৯:১০:৫৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

থার্ড আম্পায়ারের ভুলে আরো এক উইকেট পায়নি বাংলাদেশ
থার্ড আম্পায়ারের ভুলে আরো এক উইকেট পায়নি বাংলাদেশ

আম্পারের ছোট অসাবধানী ভুলে উইকেট বঞ্চিত হলো বাংলাদেশ। দিমুথ করুনারত্নের বিপক্ষে লেগ বিফোরের আবেদন জানায় বাংলাদেশ। কিন্তু অনফিল্ড তা আম্পায়ার ফিরিয়ে দিলেও পরে রিপ্লেতে দেখা গেছে ক্লিয়ার আউট ছিলেন এই ব্যাটসম্যান। রিভিউও নিয়েছিল বাংলাদেশ। কিন্তু তারপরও থার্ড আম্পায়ারের ভুলে পরিষ্কার আউটটি পাওয়া হয়নি বাংলাদেশের।

ঘটনা দিনের শেষ ওভারের দুই ওভার আগে এবং শ্রীলঙ্কার ইনিংসের ৭১তম ওভারের। তাইজুলের করা বলটি আপাত দৃষ্টিতে করুনারত্নের ব্যাটে লাগতে দেখা যায়। ব্যাট আর প্যাডের গ্যাপ না থাকায় কিছুটা হলেও দ্বিধায় পড়ে গিয়েছিলেন বাংলাদেশি খেলোয়াড়েরা। আম্পায়ারও তাইজুলের আবেদন নাকচ করে দেন।

তাইজুলকে বলতে শোনা যায়, ‘ব্যাটে না লাগলে আউট’। ফলে রিভিউ নেয় বাংলাদেশ। রিপ্লেতে দেখা যায় বল সরাসরি ব্যাটে এসে লাগছে। স্বভাবতই নট আউট হবার কথা। থার্ড আম্পায়ার রবীন্দ্র উইমালাসিরিও নট আউট ঘোষণা করেন। কিন্তু আসল নাটক শুরু হয় পুনরায় খেলা শুরুর পর।

নতুন করে দেখানো রিপ্লেতে দেখা যায়, সামান্য ডাউন দ্যা উইকেটে এসে খেলায় বল ব্যাটে আসার আগেই করুনারত্নের পিছনের পার জুতার উপরের অংশে সামান্য স্পর্শ করেছে। কিন্তু ততক্ষণে তা থার্ড আম্পায়ারের চোখ ফাঁকি দিয়ে গেছে। পরে রিপ্লেতে দেখা যায় বল মিডল স্ট্যাম্পে হিট করছে।

নিয়ম অনুসারে আউট পাওয়ার কথা ছিল বাংলাদেশের৷ কিন্তু অসাবধানী আম্পায়ারিংয়ের ফলে লঙ্কানদের সবচেয়ে বড় উইকেটটি থেকে বঞ্চিত হয়েছেন তাইজুল ইসলাম। হারিয়েছেন একটি মূল্যবান রিভিউ। যা নিয়ে পরে হেড কোচ রাসেল ডোমিঙ্গোকেও ক্ষোভ ঝাড়তে দেখা যায়। কিন্তু ততক্ষণে যা হবার তা ঘটেই গেছে।

শেষ বেলায় ভাগ্যবান শ্রীলঙ্কা দিন শেষ করেছে ৩ উইকেট হারিয়ে ২২৯ রানে। করুনারত্নে অপরাজিত আছেন শতক থেকে মাত্র ১৫ রান দূরে। শেষের দিকে এই উইকেটটি পেলে অনেকখানি এগিয়ে থেকেই দিন শেষ করতে পারতো বাংলাদেশ। পাল্লেকেলেতে এখনো স্বাগতিকদের চেয়ে ৩১২ রানে এগিয়ে আছে বাংলাদেশ।

আরও খেলার খবরঃ   বিশ্বের যে কোন দলের চেয়ে নিজেদের এগিয়ে রাখছেন মোসাদ্দেক

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি