বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নতুন ইতিহাস গড়তে চলেছেন রাফায়েল নাদাল

প্রকাশ: রবিবার, ২৫ এপ্রিল, ২০২১ | ০৫:০৯:১৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

নতুন ইতিহাস গড়তে চলেছেন রাফায়েল নাদাল ছবিঃ মার্কা।
নতুন ইতিহাস গড়তে চলেছেন রাফায়েল নাদাল ছবিঃ মার্কা।

নিজের ব্যক্তিগত ১২তম বার্সেলোনা ওপেন জেতা থেকে মাত্র এক হাত দূরে রাফায়েল নাদাল। এবার বার্সেলোনা ওপেন জিতলে নিজেকে নিজেই আরো এক ধাপ ছাড়িয়ে যাবেন এই তারকা।

ফাইনালে তার প্রতিপক্ষ স্টেফানোস সিসিপাস। ফাইনালে এই দুজনের দেখা হবার গল্প নতুন নয়। ২০১৮ সালেও একবার বার্সেলোনা ওপেনের ফাইনালে দেখা হয়েছিল তাদের। সেবাই স্তেফানোস সিসিপাসকে কোনও পাত্তাই দিয়েছিলেন না রাফা।

শনিবার সেমিফাইনালে বিশ্বের ১৩ নম্বর বাছাই খেলোয়াড় পাবলো ক্যারেনো বুস্টাকে মাত্র ৯০ মিনিটের মধ্যেই হারিয়ে দেন নাদাল ৬-৩,৬-২ সেটে ম্যাচটি জিতে নেন তিনি। দ্বিতীয় সেটের ফল হয় ৬-২।

এদিন ২য় সেমিফাইনালে জেতেন স্টেফানোস সিসিপাস। তিনি হারান জানিক সিনারকে। শনিবারের প্রথম সেমিফাইনালের ফল হয়েছিল ৬-৩, ৬-৩। তিনিও নাদালের মত প্রতিপক্ষে দাঁড়াতেই দেননি। প্রথম সেটে ৬-৩ ব্যাবধানে হারানোর পরে দ্বিতীয় সেটেও সিনারকে একই ব্যবধানে হারান তিনি।

বার্সেলোনা ওপেন যেন নিজের সম্পদ বানিয়ে নিয়েছেন। ২০০৫ সাল থেকে ১৬ বারের এই আসরে এক নাদালই জিতেছেন ১১ বার। অর্থাৎ শিরোপার ডজন পূর্ণ করার পাশাপাশি নিজেকে ছাড়িয়ে নতুন ইতিহাস গড়ার সামনে এই টেনিস তারকা। সেই দিকেই তাকিয়ে বিশ্ব টেনিস বিশ্ব।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
ক্লাব ফুটবল / লেওয়ানডস্কির জোড়া গোলে হেসেখেলে জয়ে ফিরলো বায়ার্ন মিউনিখ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি