নামমাত্র অনুশীলনেই এতটা দুর্দান্ত হার্দিক পান্ডিয়া!

প্রকাশ: রবিবার, ১৮ এপ্রিল, ২০২১ | ১৬:১৫:৩৯

ডেস্ক রিপোর্ট

নামমাত্র অনুশীলনেই এতটা দুর্দান্ত হার্দিক পান্ডিয়া! ছবি - সংগৃহীত

বিগত রাতে ব্যাটে-বলে ব্যাটে কোন অবদান না রেখেও ম্যাচ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন মুম্বাই ইন্ডিয়ানসের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া, চাইলেও ম্যাচ উইনিং ফিল্ডিংও বলা যেতে পারে। তার দুরন্ত দুটি থ্রোতেই হাত থেকে প্রায় ফসকে যাওয়া ম্যাচ জিতেই মাঠ ছেড়েছে মুম্বাই ইন্ডিয়ানস।

সরাসরি থ্রোতে রান আউট করেছেন ডেভিড ওয়ার্নার ও আব্দুল সামাদকে, ঝড়ো ইনিংস খেলা জনি বেয়ারস্টো ফিরে যাওয়ার পর দলকে জয়ের দিকেই নিয়ে যাচ্ছিলেন ওয়ার্নার। সে সময় হারাটাই হায়দ্রাবাদের জন্য কঠিন মনে হচ্ছিলো, কিন্তু হার্দিক পান্ডিয়ার সরাসরি এক থ্রো সব হিসেবে উল্টাপাল্টা করে দেয়, আউট হয়ে যায় ওয়ার্নার। কিন্তু তার এই দুর্দান্ত ফিল্ডিংয়ের রহস্য কি একাগ্রচিত্তে অনুশীলন?

ম্যাচ শেষে এমন প্রশ্নের জবাবে পান্ডিয়ার দেওয়া উত্তরে হতাশই হতে হয়েছে মার্ক নিকোলসকে। কারণ হার্দিক পান্ডিয়া জানিয়েছেন, তিনি খুব বেশি অনুশীলনই করেন না। পান্ডিয়া বলেন, “সত্যি বলতে, এমন কিছু নয়। আমি আসলে ফিল্ডিংয়ে খুব বেশি সময় দিই না। স্রেফ নিশ্চিত করতে চাই, প্রয়োজনীয় কাজগুলি আমি করছি কি-না, যতটা দরকার, ততটা প্রস্তুত কিনা।”

থ্রো করলেও ওয়ার্নার আউট হবেন এমনটা ধারণাও করেননি পান্ডিয়া। তিনি আরও বলেন, “ওয়ার্নারের রান আউটের ক্ষেত্রে আমি ধারণাও করতে পারিনি যে সে এতটা দূরে থাকবে। থ্রো করেছিলাম স্রেফ বলকে পুরোনো করে তুলতে, স্টাম্পে বল লাগার পর বুঝলাম যে সে অনেকটা দূরে থেকেই আউট।”

আগে ব্যাট করা মুম্বাই ইন্ডিয়ানস ১৫০ রানের সংগ্রহ পায়, জবাবে একটা পর্যায়ে ১১.২ ওভারে ৯০ রানে ২ উইকেট ছিল সানরাইজার্স হায়দ্রাবাদ, কিন্তু ৩৬ রান করা ওয়ার্নারের রান আউটে ম্যাচে ফিরে মুম্বাই। শেষ পর্যন্ত ১৩ রানে ম্যাচও জিতে তারা।