বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নিউজিল্যান্ড সিরিজ নিয়ে পুরোনো বুলি নির্বাচকের

প্রকাশ: মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১ | ১১:০৬:৪৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ব্যাটিংয়ে সেরা কনওয়ে, বোলিংয়ে নিশাম
ছবিঃ আইসিসি।
ব্যাটিংয়ে সেরা কনওয়ে, বোলিংয়ে নিশাম ছবিঃ আইসিসি।

নিউজিল্যান্ড সফর ক্রিকেটার থেকে শুরু করে সমর্থক সবাই পারলে একটি ব্যাপার বাদে সব কিছুই ভুলে যেতে চাইবেন, কারণ সেখান থেকে নেওয়ার মতো একটা ব্যাপারই আছে। সেটা হলো শিক্ষা, কয়েক বছর ধরেই সেই কাজটা নিয়মিতই করে চলেছে বাংলাদেশ দল।

এর বাহিরে কিছু নেওয়ার নেই, কিন্তু হতাশার সফরেও প্রাপ্তি ছিল বলে জানিয়েছেন বিসিবির নির্বাচক হাবিবুল বাশার। তার মতে, নিউজিল্যান্ডে ভরাডুবি শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে ভালো করতে সাহায্য করবে।

হাবিবুল বাশার বলেন, “এটা বোঝা যাবে আমাদের শ্রীলঙ্কা সফরে, সাধারণত একটা কঠিন সিরিজ পার করে আসার পর পরের সিরিজটা একটু সহজ হয়। আমার অভিজ্ঞতা থেকে বলছি, ভিন্ন সংস্করণ, কন্ডিশনও আলাদা।”

উপলব্ধিটাই বড় প্রাপ্তি উল্লেখ করে হাবিবুল বাশার বলেন, “প্রাপ্তি বলতে আমাদের উপলব্ধিটা। আমরা কোথায় দাঁড়িয়ে আছি, আমাদের কোন কোন জায়গায় উন্নতি করতে হবে। নিজেদের সম্পর্কে উপলব্ধি করাটাই এই সফরের বড় প্রাপ্তি।”

আগামী ১২ এপ্রিল শ্রীলঙ্কা উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ দল, সফরে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টাইগাররা। কোয়ারেন্টাইন শেষ করে ২১ এপ্রিল শুরু হবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের সিরিজটি।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি