বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

প্রোটিয়াদের উড়িয়ে সিরিজ নিশ্চিত করলো টাইগ্রেসরা

প্রকাশ: বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১ | ১৪:৪৭:৪৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

প্রোটিয়াদের উড়িয়ে সিরিজ নিশ্চিত করলো টাইগ্রেসরা
ছবি - বিডিনিউজ২৪
প্রোটিয়াদের উড়িয়ে সিরিজ নিশ্চিত করলো টাইগ্রেসরা ছবি - বিডিনিউজ২৪

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টাইগ্রেস স্পিনারদের তোপের মুখে পড়ে মাত্র ৯২ রানেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দল, জবাবে ৪ উইকেট হারিয়েই জয় তুলে নেয় বাংলাদেশ নারী ইমার্জিং দল। এই জয়ে ৫ ম্যাচের সিরিজ ২ ম্যাচ হাতে রেখেই জয় নিশ্চিত করলো নিগার সুলতানারা।

করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন মাঠের বাহিরে ছিলেন বাংলাদেশের নারী ক্রিকেটাররা, যে কারণে দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দলের বিপক্ষে জাতীয় দলের ক্রিকেটারদের সমন্বয়েই দল ঘোষণা করা হয়। স্বাভাবিকভাবেই সিরিজে ফেভারিট ছিল সালমা-জাহানারাদের নিয়ে গড়া বাংলাদেশ নারী ইমার্জিং দল।

জয়ের ভিতটা গড়ে দিয়েছিলেন বোলাররাই, আগের দুই ম্যাচে সহজ জয় পাওয়া বাংলাদেশের সামনে লক্ষ্য ছিল ৯৩ রান। সহজ এই লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩ রান করেই ফিরে যান শামীমা সুলতানা, দ্বিতীয় উইকেটে অধিনায়ক নিগার সুলতানাকে নিয়ে ২৮ রান যোগ করেন ওপেনার মুর্শিদা খাতুন।

১৩ রান করে নিগার ফিরলেও ফারজানা হককে নিয়ে আরও ৪২ রান যোগ করেন মুর্শিদা, ফিফটি থেকে ৪ রান দূরে থাকতে ফিরে যান মুর্শিদা। ৭১ বলে ৭ চারে ৪৬ রান করেন মুর্শিদা, ফারজানা হকের ব্যাট থেকে আসে ৪২ বলে ১৬ রান। বাংলাদেশ নারী ইমার্জিং দল ২২ ওভার ও ৬ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায়।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে ২৫ রানের উদ্বোধনী জুটি গড়েন অ্যান্ড্রু স্টেইন ও অ্যানেরিয়ে ডার্কসেন, ১৯ রান করা স্টেইনকে বোল্ড করে দলকে প্রথম ব্রেক-থ্রু এনে দেন নাহিদা আকতার। এরপর রিতু মনির জোড়া আঘাতে ২৭ রানেই ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দল।

অ্যানেকে বোস ৩০, মিচেলিয়া আন্দ্রেস ১৮ ও নন্দমিসু সাঙ্গেসে ১১ রান ছাড়া কেউই দুই অঙ্ক স্পর্শ করতে পারেনি, নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৩৩.৩ ওভারে ৯২ রানে শেষ হয় দক্ষিণ আফ্রিকার ইনিংস। বাংলাদেশের হয়ে ৩ টি করে উইকেট নেন রিতু মনি, নাহিদা আকতার ও রাবেয়া।

আরও খেলার খবরঃ   প্রস্তুতি ম্যাচ আপডেট | বিপর্যয় কাটিয়ে ওঠার চেষ্টা জিম্বাবুয়ের

সংক্ষিপ্ত স্কোরঃ

দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দল ৯২/১০, ৩৩.৩ ওভার; (অ্যানেকে বোস ৩০, অ্যান্ড্রু স্টেইন ১৯, মিচেলিয়া আন্দ্রেস ১৮ ও নন্দমিসু সাঙ্গেসে ১১, রাবেয়া ৩/১৫, রিতু মনি ৩/১৬, নাহিদা আকতার ৩/২৫)।

বাংলাদেশ নারী ইমার্জিং দল ৯৩/৪, ২৮ ওভার; (মুর্শিদা খাতুন ৪৬, ফারজানা হক ১৬, নিগার সুলতানা ১৩, লতা মন্ডল ৬*, লেহ জোন্স ১/৫, জেনে উইনস্টার ১/১৭)।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি