ফ্লোরিন্টিনো পেরেজের স্বপ্নে বড় ধাক্কা: ‘বিদ্রোহী’ লিগ থেকে বেরিয়ে আসছে তিন ক্লাব!

প্রকাশ: বুধবার, ২১ এপ্রিল, ২০২১ | ০০:৩৯:৫৮

ডেস্ক রিপোর্ট

ফ্লোরিন্টিনো পেরেজের স্বপ্নে বড় ধাক্কা: 'বিদ্রোহী' লিগ থেকে বেরিয়ে আসছে তিন ক্লাব! ছবিঃ সংগৃহীত।

ইউরোপের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থাকে বুড়ো আঙুল দেখিয়ে প্রস্তাবিত নতুন ‘বিদ্রোহী’ লিগ আয়োজনের আনুষ্ঠানিক ঘোষণা আসার পর প্রতিক্রিয়ার ঝড় উঠেছে ফুটবলবিশ্বে। যার প্রায় সবই সমালোচনামূলক। অনেক ফুটবল ফেডারেশন, সাবেক থেকে বর্তমান খেলোয়াড় প্রতিযোগিতাটির বিরুদ্ধে নিজেদের স্ব স্ব অবস্থান জানিয়েছেন।

তবে সবচেয়ে বেশি বিতর্কের ঝড় উঠেছিল ইংলিশ ক্লাব ফুটবলে। বিতর্কিত এই আয়োজন ঘিরে ইংলিশ ক্লাবগুলোর সাবেক ফুটবলার, সমর্থক থেকে শুরু করে স্বয়ং গ্রেট ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনও এই প্রতিযোগিতার তীব্র সমালোচনা করেন। যেকোন মূল্যে এই ‘বিদ্রোহী’ লিগ ঠেকানোর কথা জানান ইংল্যান্ডের প্রধান কর্তা।

ছবিঃ ইন্টারনেট

এদিকে উয়েফাকে উপেক্ষা করে এই ধরনের ‘বিদ্রোহী’ প্রতিযোগিতার বিরুদ্ধে দিনভর রাস্তায় নেমে নিজেদের ক্ষোভ প্রকাশ করেন ইংলিশ ক্লাবগুলোর সমর্থকরা। ইংল্যান্ডের কথিত ‘বিগ সিক্স’ যারা ইউরোপিয়ান সুপার লিগে আসরে নাম লিখিয়েছেন তাদের সমর্থকরা স্টোডিয়াম ও রাস্তার আশেপাশে নিজেদের ক্ষোভের কথা জানান দিচ্ছে। যার সাথে যুক্ত হচ্ছে ক্লাবের সাবেক ফুটবলাররও। আজই স্টামফোর্ডের চেলসি শ’খানেক ভক্তদের আন্দোলনে মাঝে ছিলেন দলটির সাবেক কিংবদন্তি গোলরক্ষক পিটার চেক।

অবশেষে সাবেক ফুটবলার ও সমর্থকদের প্রচন্ড চাপের মুখে পড়ে ‘বিদ্রোহী’ এই লিগ থেকে নিজেদের নাম প্রত্যাহারের প্রস্তুতির কথা জানায় অল ব্লুজ ম্যানেজমেন্ট। চেলসির ম্যানেজমেন্টের এক শীর্ষ কর্তার বরাত দিয়ে এমন সংবাদই প্রকাশ করেছে ইংল্যান্ডের প্রভাবশালী গণমাধ্যম বিবিসি।

ছবিঃ ইন্টারনেট

শুরু করে চেলসি; জার্মান প্রকাশনা বিল্ডের বরাতে জানা যায়, অল ব্লুজদের দেখানো পথে ভক্তদের তীব্র অসন্তোষের মুখে ‘ইউরোপিয়ান সুপার লিগ’ থেকে নিজেদের নাম প্রত্যাহারের প্রস্তুতির নেওয়ার কথা জানায় ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি ও স্প্যানিশ ক্লাব অ্যাথলেটিকো মাদ্রিদ।