বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বর্ণবাদী মন্তব্যের জেরে ১০ ম্যাচ নিষিদ্ধ স্লাভিয়ার এক ফুটবলার!

প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১ | ১৪:২২:৪৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

বর্ণবাদী মন্তব্যের জেরে ১০ ম্যাচ নিষিদ্ধ স্লাভিয়ার এক ফুটবলার!
ছবিঃ সংগৃহীত।
বর্ণবাদী মন্তব্যের জেরে ১০ ম্যাচ নিষিদ্ধ স্লাভিয়ার এক ফুটবলার! ছবিঃ সংগৃহীত।

ইউরোপা লিগে বর্ণবাদী আচরণের দায়ে স্লাভিয়া প্রাগেরর ডিফেন্ডার অন্দ্রে কুডেলাকে ১০ ম্যাচ নিষিদ্ধ করেছে উয়েফা। বুধবার নিজেদের সাইটে প্রকাশিত এক বিবৃতিতে অন্দ্রে কুডেলাকে নিষিদ্ধের বিষয়টি জানায় ইউরোপের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা। 

১৮ই মার্চ ইউরোপা লিগের শেষ ষোলোর ফিরতি লেগে স্কটিশ ক্লাব রেঞ্জার্সের মুখোমুখি হয় স্লাভিয়া প্রাগ। ম্যাচের এক পর্যায়ে রেঞ্জার্সের মিডফিল্ডার গ্লেন কামারের সাথে সংঘর্ষ হয়। এক সময় স্কটিশ মিডফিল্ডারের সাথে বর্ণবাদী আচরণ করেন অন্দ্রে কুডেলা।

উয়েফার তদন্তে চেক রিপাবলিকের এই ফুটবলারের দোষ প্রমাণিত হয়। ফলে তার উপর নিষেধাজ্ঞার খড়গ নামে। নিষিদ্ধ হওয়ার কারণে স্লাভিয়া প্রাগের হয়ে ইউরোপিয়ান প্রতিযোগিতায় ও জাতীয় দল চেক রিপাবলিকের হয়ে আসছে ইউরোয় পরের ৯ ম্যাচ খেলতে পারবেন না কুডেলা।

ছবিঃ ইন্টারনেট

শুধু অন্দ্রে কুডেলা নয়, বর্ণবাদের শিকার হওয়া পর অন্দ্রে কুডেলাকে ম্যাচশেষে ড্রেসিংরুমে ফেরার সময় আক্রমণ করা রেঞ্জার্সের মিডফিল্ডার গ্লেন কামারাকেও নিষেধাজ্ঞা দিয়েছে উয়েফা। ফিনিশ মিডফিল্ডারকে ৩ ম্যাচ নিষিদ্ধ করেছে ইউরোপের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা।

বিবৃতিতে উয়েফা দলের খেলোয়াড়দের ঠিকমতো সামাল দিতে না পারায় রেঞ্জার্সকেও ৯ হাজার ইউরো জরিমানা করার কথা জানায়। স্লাভিয়া প্রাগের সঙ্গে উত্তেজনাকর সেই ম্যাচে ম্যাচে রুফ ছাড়াও রেঞ্জার্সের আরও ৪ জন খেলোয়াড় কার্ড দেখেন। যাদের মধ্যে একজন লালকার্ডও দেখেন।

এদিকে উয়েফার এ সিদ্ধান্ত স্লাভিয়া প্রাগ মেনে নিলেও মানতে পারছেন না অন্দ্রে কুডেলা। চেক রিপাবলিকের এই সেন্টারব্যাকের দাবি তিনি কোন বর্ণবাদী আচরণ করেননি। অন্দ্রে কুডেলার আইনজীবী উয়েফার এই সিদ্ধান্ত প্রহসন ও হঠকারী রায় বলে অভিযোগ করেছেন। তারা উয়েফার এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করার কথাও জানিয়েছে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / বোলারদের আধিপত্যের দিনে আশরাফুলের হ্যাট্রিকসহ ৫ উইকেট
বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি