বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ব্যাটে সুদিন ফেরাতে ছোট বেলার কোচের দারস্থ সৌম্য সরকার

প্রকাশ: মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১ | ২১:৩৬:০৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ব্যাটে সুদিন ফেরাতে ছোট বেলার কোচের দারস্থ সৌম্য সরকার
ছবিঃ সংগৃহীত।
ব্যাটে সুদিন ফেরাতে ছোট বেলার কোচের দারস্থ সৌম্য সরকার ছবিঃ সংগৃহীত।

টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন শ্রীলঙ্কায়। সৌম্যরও থাকার কথা ছিল সেখানেই। কিন্তু এই হার্ড হিটারের জায়গা হয়নি লঙ্কা সফরের দলে। ব্যাটে রান না আসায় হতাশায় ভুগছেন তিনি। কদিন আগে খালেদ মাহমুদ সুজন জানিয়েছিলেন, বিভিন্ন সময় বিভিন্ন কোচের পরামর্শে বারবার খেলার ধরন পরিবর্তন করেছেন সৌম্য। পরিবর্তন করতে করতে একটা সময় সৌম্য তার ন্যাচারাল খেলাটাই ভুলে গিয়েছেন।

সৌম্য টেস্ট দলে জায়গা হারিয়েছেন বহুদিন। হুমকিতে তার সাদা বলের ক্রিকেটও। তিনি জানেন এভাবে চললে বন্ধ হয়ে যাবে তার জাতীয় দলের দরজাও। তাই ব্যাটে সুদিন ফেরাতে মরিয়া এই বামহাতি ব্যাটসম্যান।

বিভিন্ন সময় দেখা গেছে মেটে খারাপ সময় আসলে বাংলাদেশের বেশিরভাগ ক্রিকেটাররাই ছুটে যান ছোটবেলার কোচের কাছে। এইতো আইপিএলে রান না পাওয়ায় এর আগে দেশ থেকে ছোটবেলার কোচ সালাউদ্দিনকে উড়িয়ে নিয়ে গিয়েছিলেন সাকিব আল হাসান। সরকারও দারস্থ হয়েছেন ছোট বেলার কোচ মিজানুর রহমান বাবুলের।

অন্যরা যখন শ্রীলঙ্কা বা লকডাউনে ঘর বন্দি, বন্ধ সকল ক্রিকেটীয় কার্যক্রম তখন সৌম্য গা ঘামাচ্ছেন মিরপুরে। সৌম্যকে নিয়ে মিজানুর রহমান বাবুল টিবিএসকে বলেন, “কাল (সোমবার) আমি এখান থেকে যাচ্ছিলাম, সৌম্যর সাথে দেখা। বললো, যে স্যার আমার সাথে একটু কাজ করেন। সৌম্যদের যে ব্যাচটা অনূর্ধ্ব-১৭ থেকে খেলে আসছে, আমি ওদের কোচ ছিলাম। দিনশেষে ওরা মনে করে যে পুরোনো স্যারদের কাছে ফিরে যাই। স্যাররা তো শুরু থেকে আমাদের দেখেছে, এখন কী অবস্থায় আছি দেখি।”

শীষ্যের কথা ফেলতে পারেননি। দুইদিন ধরে দেখছেন সৌম্যকে। কিছুটা হলেও ধরতে পেরেছেন তার সমস্যা। জানিয়েছেন টেকনিকেই খানিক প্রবলেম এই হার্ড হিটারের, “আমার কাছে যেটা মনে হয়েছে, অল্প কিছু টেকনিক্যাল সমস্যা তো হয়েছেই, না হলে তো রান করতে পারতো। সৌম্য বুঝতে পেরেছে যে ওর ভারসাম্যে কিছুটা সমস্যা ছিল। ওটা নিয়েই কাজ করা হচ্ছে, অন্য সব ঠিকঠাক আছে।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / সাকিব-রিয়াদের ব্যাটে পিএনজির বিপক্ষে টাইগারদের পুঁজি ১৮১
বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি