বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মুস্তাফিজদের হারিয়ে জয়ে ফিরলো মুম্বাই

প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১ | ২০:০৪:১৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সমস্ত অভিযোগ অস্বীকার করলেন ৮ বছর নিষিদ্ধ স্ট্রিক
ছবিঃ ফেসবুক
সমস্ত অভিযোগ অস্বীকার করলেন ৮ বছর নিষিদ্ধ স্ট্রিক ছবিঃ ফেসবুক

আইপিএলে নিজেদের ষষ্ঠ ম্যাচে রাজস্থান রয়্যালসকে ৭ উইকেটে হারিয়ে তৃতীয় জয় তুলে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ানস, রাজস্থানের দেওয়া ১৭২ রানের জবাবে কুইন্টন ডি ককের ফিফটিতে ৯ বল হাতে রেখে জয় পায় মুম্বাই। রাজস্থান রয়্যালসের হয়ে খেলা টাইগার পেসার মুস্তাফিজুর রহমান ৩৭ রান দিয়ে নেন ১ উইকেট।

রাজস্থান রয়্যালসের দেওয়া ১৭২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতে একটু চাপেই পড়ে মুম্বাই ইন্ডিয়ানস, রোহিত শর্মাকে রান বের করতে সংগ্রাম করতে হয়েছে। তবে কুইন্টন ডি কক রানের গতি বাড়িয়ে নেন, উদ্বোধনী জুটি থেকে আসে ৪৯ রান, এদিন ব্যাট হাতে সুবিধা করতে পারেননি রোহিত।

ক্রিস মরিসের বলে আউট হওয়ার আগে ১৭ বলে ১ ছয়ে ১৪ রান করেন রোহিত শর্মা, দ্বিতীয় উইকেটে সূর্যকুমার যাদবকে নিয়ে ৩৪ রান যোগ করেন কুইন্টন ডি কক। ১০ বলে ১৬ রান করেন সূর্যকুমার যাদব, ক্রুনাল পান্ডিয়াকে নিয়ে তৃতীয় উইকেটে ৪৪ বলে ৬৩ রান যোগ করে মুম্বাইয়ের জয় নিশ্চিত করে ফেলেন কুইন্টন ডি কক।

ছবিঃ সংগৃহীত

মুস্তাফিজুর রহমানের বলে বোল্ড হয়ে ফেরার আগে ২৬ বলে ২ চার ও ২ ছক্কায় ৩৯ রান করেন ক্রুনাল পান্ডিয়া, বাঁকি কাজটুকু সেরেছেন কুইন্টন ডি কক ও কাইরন পোলার্ড। ক্রিস মরিসের করা ১৮ তম ওভারে ১৬ রান নেন পোলার্ড, মুম্বাই ইন্ডিয়ানস ৯ বল হাতে রেখে ৭ উইকেটের জয় পায়।

কুইন্টন ডি কক ৫০ বলে ৬ চার ও ২ ছক্কায় ৭০ ও কাইরন পোলার্ড ৮ বলে ২ চার ও ১ ছক্কায় ১৬ রানে অপরাজিত থাকেন। রাজস্হান রয়্যালসের হয়ে ৩৩ রান দিয়ে ২ উইকেট পেয়েছেন ক্রিস মরিস, বাঁকি উইকেট পেয়েছেন মুস্তাফিজুর রহমান।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো ছিল না রাজস্থান রয়্যালসেরও, প্রথম ৪ ওভারে মাত্র ২০ রান ওঠে তাদের স্কোর বোর্ডে। ১২ রানে জস বাটলার জীবন পেলে পাল্টে যায় ইনিংসের চিত্র, উদ্বোধনী জুটিতে আসে ৬৬ রান। ৩২ বলে ৩ চার ও ৩ ছক্কায় ৪১ রান করে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন বাটলার, তাকে আউট করেন রাহুল চাহার।

ছবিঃ সংগৃহীত

সাঞ্জু স্যামসনকে নিয়ে দ্বিতীয় উইকেটে ২৫ রান যোগ করে ২০ বলে ২ চার ও ২ ছক্কায় ৩২ রান করে আউট হন যশ্বসী জয়সোয়াল, তবে এরপরই রানের গতি কিছুটা কমে যায় রাজস্থান রয়্যালসের। তৃতীয় উইকেটে সাঞ্জু স্যামসন ও শিভাম দুবে ৫৭ রান তুললেও খেলে ফেলেন ৪৭ বল, ২৭ বলে ৫ চারে ৪২ রান করেন স্যামসন।

আরও খেলার খবরঃ   কলকাতার অনুশীলনে সাকিব

শিভাম দুবের ৩১ বলে ২ চার ও ২ ছক্কায় উ৩৫, ডেভিড মিলারের ৪ বলে ৭* ও রিয়ান পরাগের ৭ বলে ৮ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ১৭১ রানের সংগ্রহ পায় রাজস্থান রয়্যালস। ৪ ওভারে ১৫ রান দিয়ে ১ উইকেট নিয়ে রাজস্থানকে বেধে রাখেন জাসপ্রিত বুমরাহ, রাহুল চাহার ২ ও ট্রেন্ট বোল্ট নেন ১ উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ

রাজস্থান রয়্যালস ১৭১/৪ (সাঞ্জু স্যামসন ৪২, জস বাটলার ৪১, শিভাম দুবে ৩৫, যশ্বসী জয়সোয়াল ৩২, রাহুল চাহার ২/৩৩, জাসপ্রিত বুমরাহ ১/১৫, ট্রেন্ট বোল্ট ১/৩৭)।

মুম্বাই ইন্ডিয়ানস ১৭২/৩, ১৮.৩ ওভার; (কুইন্টন ডি কক ৭০*, ক্রুনাল পান্ডিয়া ৩৯, কাইরন পোলার্ড ১৬*, সূর্যকুমার যাদব ১৬, ক্রিস মরিস ২/৩৩, মুস্তাফিজুর রহমান ১/৩৭)।

ম্যাচ সেরাঃ কুইন্টন ডি কক।

সাম্প্রতিক খবর

টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
সময়সূচী / ২৪ অক্টোবর : খেলাপ্রেমীদের আজ যেন ঈদ
ক্লাব ফুটবল / আমার কাজ গোল করা, অভিজ্ঞতা দিয়ে দলকে সহায়তা করা: রোনালদো
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি