বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মেসির জাদুতে শিরোপাখরা ঘুচলো বার্সেলোনার

প্রকাশ: রবিবার, ১৮ এপ্রিল, ২০২১ | ০৪:৩১:৪০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

মেসির জাদুতে শিরোপাখরা ঘুচলো বার্সেলোনার
ছবিঃ ফেসবুক
মেসির জাদুতে শিরোপাখরা ঘুচলো বার্সেলোনার ছবিঃ ফেসবুক

গেল মৌসুম বেশিরভাগ সময় দুর্দান্ত ফুটবল খেলেও মাঝামাঝি সময়ে পথ হারিয়ে কোন শিরোপার মুখ দেখেনি বার্সেলোনা। এবারও উয়েফা চ্যাম্পিয়নস লিগে ফরাসি ক্লাব পিএসজির কাছে হেরে বিদায় ও লা লিগায় ‘এল ক্লাসিকো’ তে চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে হেরে স্প্যানিশ লিগ পুনরুদ্ধার ফিকে হয়ে যাওয়ায় শিরোপাখরার সময় আরও সমৃদ্ধ হওয়ার সম্ভাবনা ছিল।

শেষ ভরসা ছিল কেবল নিজেদের প্রিয় প্রতিযোগিতা কোপা দেল রে। শেষ পর্যন্ত কোপা দেল রে জিতেই নিজেদের শিরোপাখরা কাটালো কাতালানরা। অ্যাথলেটিকো বিলবাওকে হারিয়ে নিজেদের ইতিহাসে ৩১তম কোপা দেল রে শিরোপা জিতেছে মেসিরা।

শনিবার স্প্যানিশ কোপা দেল রে ফাইনালে অ্যাথলেটিকো বিলবাওকে ৪-০ গোলে হারিয়েছে  রোনাল্ড কোম্যানের দল। জোড়া গোল করে বার্সেলোনার জয়ে নেতৃত্ব দেন দলের সেরা তারকা লিওনেল মেসি। একটি করে গোল করেন আঁতোয়ান গ্রিজমান ও ফ্রেংকি ডি ইয়ং।

ডাচ কোচ রোনাল্ড কোম্যানের অধীনে এটিই কাতালান দলটির প্রথম শিরোপা। আর অন্যদিকে দুই সপ্তাহের ব্যবধানে দ্বিতীয়বার কোপা দেল রে ফাইনাল হারলো মার্সেলিনো গার্সিয়ার অ্যাথলেটিকো বিলবাও।

ছবিঃ টুইটার

শিরোপাখরা কাটাতে সেভিয়ার লা কর্তুজায় শুরু থেকে লস লিওনেসদের ডিফেন্সে চড়াও হয় বার্সেলোনা। রোনাল্ড কোম্যানের দলের একের পর এক আক্রমণে নাভিশ্বাস উঠে অ্যাথলেটিকো বিলবাওয়ের ডিফেন্সে।

তবে মেসি-গ্রীজম্যানদের দারুণসব আক্রমণ অসাধারণ দক্ষতায় ফিরিয়ে দেয় মার্সেলিনো গার্সিয়ার দল। প্রতি আক্রমণে অ্যাথলেটিকো বিলবাও গোল করার সুযোগ পেলেও আক্রমণভাগের ফুটবলারদের ব্যর্থতায় গোল পায়নি কেউই। ফলে প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবে।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় কাতালানরা৷ ফলাফলও পায় হাতেনাতে। ৬০ থেকে ৭২ এই ১২ মিনিটে গোল উৎসব করে কার্যত ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয় কাতালান ক্লাবটি।

গোল উৎসবের শুরুটা করেন আঁতোয়ান গ্রীজম্যান। খেলার ৬০তম মিনিটে ডান দিক থেকে ডাচ মিডফিল্ডার ডি ইয়ংয়ের দারুণ ক্রসে ছয় গজ দূর থেকে গোল করে দলকে এগিয়ে দেন ফরাসি তারকা এই স্ট্রাইকার।

ছবিঃ ফেসবুক

৩ মিনিট পর ফরাসি তারকার দেখানো পথে গোল করেন প্রথম গোলের যোগানদাতা ডি ইয়ং। ৬৩তম মিনিটে জর্দি আলবার ক্রসে ছয় গজ দূর থেকে নিচু হয়ে হেডে ব্যবধান দ্বিগুণ করেন ২৪ বছর বয়সী ডাচ এই মিডফিল্ডার।

আরও খেলার খবরঃ   পিকের শেষ মুহুর্তের গোলে বার্সেলোনার অবিশ্বাস্য প্রত্যাবর্তন!

বার্সেলোনার এমন গোল উৎসবে বাকি ছিল লিওনেল মেসি। ৫ মিনিট পর ৪ মিনিটের ব্যবধানে জোড়া গোল করে বার্সেলোনার জয় নিশ্চিত করে ফেলেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

৬৮তম মিনিটে ডি ইয়ংয়ের পাস থেকে গোল করে ব্যবধান বাড়ান এলএমটেন। চার মিনিট পর জর্দি আলবার বাঁ দিক থেকে বাড়ানো পাস ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় নিচু শটে অ্যাথলেটিকো বিলবাওয়ের ডিফেন্সে শেষ পেরেকটি ঠুকে দেন আর্জেন্টাইন অধিনায়ক।

ছবিঃ টুইটার

শেষদিকে অনেক চেষ্টা করলেও আর ম্যাচে ফিরতে পারেনি মার্সেলিনো গার্সিয়ার দল। ফলে টানা দুটো কোপা দেল রে শিরোপা হাতছাড়া করলো অ্যাথলেটিকো বিলবাও। অন্যদিকে ২০১৮-১৯ মৌসুমে লা লিগা জয়ের পর নিজেদের ৩১তম স্প্যানিশ  কোপা দেল রে শিরোপা জিতল প্রতিযোগিতার সফলতম দল বার্সেলোনা।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
বাংলাদেশ ফুটবল / ক্যাম্পে যোগ দিলেন আরও তিন ফুটবলার, তবুও অপেক্ষায় লেমোস
অ্যাথলেটিক্স / অলিম্পিকে স্বর্ণ জয়ী মার্গারিতা সময় কাটালেন বাংলাদেশি জিমন্যাস্টদের সাথে
আন্তর্জাতিক ফুটবল / ব্রাজিল-আর্জেন্টিনাকে নেশন্স লিগে খেলতে আমন্ত্রণ জানাবে উয়েফা!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি