বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

যে কারণে একাদশে সাদমানের পরিবর্তে সাইফ

প্রকাশ: বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১ | ১৮:২১:৫৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

যে কারণে একাদশে সাদমানের পরিবর্তে সাইফ
ছবিঃ ফেসবুক।
যে কারণে একাদশে সাদমানের পরিবর্তে সাইফ ছবিঃ ফেসবুক।

ঘরোয়া ক্রিকেটের পরীক্ষিত পারফর্মার সাইফ হাসান। একটি ডাবল হান্ড্রেড ছাড়াও ফার্স্ট ক্লাস সার্কিটে ৫টি হান্ড্রেড এবং ১৩টি ফিফটি রয়েছে তার। দীর্ঘদিন ধরে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফরম্যান্স করার ভিত্তিতে সুযোগ পেয়েছেন জাতীয় দলে। কিন্তু দিতে পারেননি নির্বাচকদের আস্থার প্রতিদান।

৩ টেস্টে মাত্র ৬ গড়ে রান করেছেন ২৬। তবুও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দলে সুযোগ পেয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান। পাল্লেকেলের ব্যাটিং সহায়ক উইকেটে যেখানে রানের ফোয়ারা ছুটিয়েছেন সবাই, হালের নাজমুল হাসান শান্তও পেয়েছেন দেড়শতাধিক রান সেখানে স্কোরারদের কোনও ধরনের বিরক্ত না করেই ফিরে গেছেন এই ওপেনার।

জাতীয় দলে বরাবরই সাদমান ইসলাম অথবা তামিম ইকবালের বিকল্প ওপেনার হিসেবেই দেখা গেছে সাইফ হাসান কে। কিন্তু শ্রীলঙ্কা সফরে সাদমান ইসলাম থাকার পরও সাইফ হাসান কেন একাদশে তা নিয়ে উঠেছে নানান প্রশ্ন। হেড কোচ রাসেল ডোমিঙ্গো জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই খেলার মধ্যে নেই সাদমান এছাড়াও আঙ্গুলের ইঞ্জুরি ছিল তাঁর।

এই ইঞ্জুরির কারণেই খেলা হয়নি করোনা মহামারির জন্য স্থগিত হয়ে যাওয়া জাতীয় লিগে। এছাড়াও একাদশে বামহাতিদের আধিক্য থাকায় ফিট থাকার পরেও সুযোগ হয়নি সাদমানের।

শ্রীলঙ্কা থেকে রাসেল ডোমিঙ্গো বলেন, “সাদমান অনেকদিন ম্যাচের মধ্যে ছিল না। তার আঙ্গুলেও সমস্যা ছিল। এছাড়া একাদশে অনেক বাঁহাতি ছিলেন। যার জন্য সাইফ হাসানকে একাদশে নেয়া হয়েছে।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / একাডেমী কাপের শিরোপা জিতল ভৈরব ফুটবল একাডেমী
ব্যাডমিন্টন / বঙ্গবন্ধু ব্যাডমিন্টনে লড়াই করে হারলেন সালমান-উর্মি
টুকিটাকি / ওমিক্রন আতঙ্কে দেশে ফিরে গেলেন জাতীয় দলের নেপালি কোচ
টেনিস / বঙ্গবন্ধু কাপ টিটিতে বিকেএসপি সেরা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে কাজ সেরে রাখতে চায় বসুন্ধরা কিংস
বাংলাদেশ ফুটবল / দুই ইউরোপিয়ান ফুটবলারের ম্যাজিকে নবাগত স্বাধীনতার প্রথম জয়
আন্তর্জাতিক ক্রিকেট / গায়ে জোর থাকলে মন্থর উইকেটেও ভালো করা যায়: শাহিন আফ্রিদি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি